ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

শুরু হচ্ছে অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে অভিযান

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ০১:৪৭

শুরু হচ্ছে অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে অভিযান

ব্রাহ্মণবাড়িয়ায় বুধবার থেকে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে আবারও অভিযান শুরু হচ্ছে।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মো. জাহিদুর রেজা বিষয়টি নিশ্চিত করেছেন।

দেশের সর্বাধিক সংখ্যক গ্যাস কূপ ব্রাহ্মণবাড়িয়ায়। তবে জেলার মানুষের দাবি, নিজ জেলার গ্যাস সমৃদ্ধ হলেও তারা অধিকার থেকে বঞ্চিত। কিন্তু বর্তমানে সরকারি আদেশে নতুন গ্যাস সংযোগ দেওয়া বন্ধ রয়েছে।

জানা গেছে, বন্ধ থাকার পরও গ্যাস ফিল্ডের কতিপয় অসাধু কর্মকর্তা-কর্মচারীর সাথে ঠিকাদারদের যোগসাজশে নতুন গ্যাস সংযোগ বিতরণ অব্যাহত রয়েছে জেলায়। অভিযোগ রয়েছে- প্রতিটি আবাসিক গ্যাস সংযোগ দিতে দুই থেকে আড়াই লক্ষ টাকা ও বানিজ্যিক ক্ষেত্রে ১০ থেকে ১৫ লক্ষ টাকা নিচ্ছে।

সংযোগের পর গ্যাস বিতরণ বিভাগের বই দিয়ে ব্যাংকে বিলও জমা দিচ্ছেন তারা। অফিসের অসাধু কর্মকর্তারা অনৈতিকভাবে বিল বইগুলো ঠিকাদারদের মাধ্যমে দিচ্ছেন। তবে অধিকাংশ বই পাতা শেষ হওয়ার পর নতুন বই আনতে গিয়ে অবৈধ সংযোগের বিষয়টি শনাক্ত হয় বলে জানা যায়।

এ বিষয়ে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মো. জাহিদুর রেজা বলেন, অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও উত্তোলন করা আমাদের চলমান প্রক্রিয়া। কিন্তু করোনার মহামারীর কারণে এই অভিযান বন্ধ ছিল। বুধবার (১৬ সেপ্টেম্বর) থেকে এই অভিযান আবার শুরু হচ্ছে।

তিনি আরও বলেন, আমরা অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে ২৩টি এলাকা শনাক্ত করেছি। ইতিমধ্যে ১৮টি এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এই পর্যন্ত ৭৯ হাজার ফুট অবৈধ গ্যাস লাইন উত্তোলন করা হয়েছে। এসব ঘটনায় দুইটি মামলা করা হয়েছে। তবে অবৈধ গ্যাস সংযোগ উত্তোলনের পর পুনরায় দুইটি এলাকায় সংযোগ প্রদান করা হয়েছে। এই বিষয়ে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত