ঢাকা, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ০৬:৪৮

প্রিন্ট

জীবন-জীবিকা বিবেচনা করেই সরকার সিদ্ধান্ত নিচ্ছে: রেলপথ মন্ত্রী

জীবন-জীবিকা বিবেচনা করেই সরকার সিদ্ধান্ত নিচ্ছে: রেলপথ মন্ত্রী
জার্নাল ডেস্ক

করোনাকালে সরকার যেসব সিদ্ধান্ত নিচ্ছে মানুষের জীবন এবং জীবিকা বিবেচনায় রেখেই সরকার তা গ্রহণ করছে বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, ট্রেনের প্রতি মানুষের যে চাহিদা সবকিছু বিবেচনায় নিয়ে আমরা ট্রেনে সোশ্যাল ডিসটেন্সিং প্রত্যাহার করছি। এরপরেও আমরা অবজারভেশনে থাকব যে; সোশ্যাল ডিসটেন্সিং প্রত্যাহারের ফলে ট্রেনে যাত্রীদের মধ্যে যদি সংক্রমণের কারণ হয় তাহলে পরবর্তীকালে আমাদের সে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার সুযোগ আছে। আমরা যা কিছু করছি জীবন এবং জীবিকা বিবেচনায় রেখেই সরকার বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করছে।

'আগের নিয়মে ফিরছে ট্রেন' এ বিষয়ে আলোচনাকালে একাত্তর টিভির টক শো'তে রেলপথ মন্ত্রী বলেন, করোনাভাইরাসের কারণে গণপরিবহনের অংশ হিসেবে রেল প্রথম থেকেই বেশ সাবধানতার সঙ্গে সবগুলো ট্রেন আমরা অপারেট করিনাই। বর্তমানে আমাদের করোনা সংক্রমণের হার ধীরে ধীরে নিম্নগামী। ইতোমধ্যে বাস, নৌ পরিবহন স্বাভাবিকভাবে চলছে। সর্বশেষ বিমান তারাও মোটামুটি সিট খালি রেখে যাত্রী নেওয়া তা প্রত্যাহার করেছে।

রেলপথ মন্ত্রী বলেন, ট্রেনেও আমরা মনে করছি অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে সেটি আমরা অব্যাহত রাখব।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আজকে থেকে আন্তঃনগর থেকে শুরু করে লোকাল ট্রেন সবগুলো চালু করছি। ট্রেনের কোন ভাড়া বাড়ানো হবেনা বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত