ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

  জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৪:৪২  
আপডেট :
 ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৪:৪৫

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

জয়পুরহাটে স্ত্রী তানজিলাকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী বাবুল সরকারকে (৫০) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া ২০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক গোলাম সারোয়ার এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত বাবুল সরকার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার তালতলী এলাকার সিরাজুল ইসলামের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, প্রায় এক যুগ আগে পাঁচবিবি উপজেলার মাতাইশ মঞ্চিল এলাকার তমেজ উদ্দিনের মেয়ে তানজিলার সাথে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার তালতলী এলাকার সিরাজুল ইসলামের ছেলে বাবুল সরকারের বিয়ে হয়। বিয়ের পর তানজিলা গার্মেন্টসের চাকরির টাকা দিয়ে তার বোনের বাড়ি রাধাবাড়ী এলাকায় ৪ শতক জায়গা কিনে একটি বাড়ি তৈরি করেন।

তারা স্বামী-স্ত্রী মাঝে মধ্যেই সেই বাড়িতে বেড়াতে যেতেন। পরে সেই বাড়ি বিক্রিকে কেন্দ্র করে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া-বিবাদ হয়। এরই জের ধেরে ২০১৬ সালের ২৩ ডিসেম্বর রাতে সবার অগোচরে স্ত্রীকে বালিশ দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে স্বামী বাবুল।

পরে ওইদিনই তানজিলার বোন তৌহিদা বেগম বাদী হয়ে পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর ২০১৭ সালের ২২ মে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এ মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় প্রদান করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল ও আসামিপক্ষের আইনজীবী ছিলেন হেনা কবির।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত