ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

বিশ্বকর্মা পূজা

বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৯:০৭

বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

বিশ্বকর্মা পূজা উপলক্ষে বৃহস্পতিবার যশোরের বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে বেনাপোল কাস্টমস হাউজ ও বন্দরে মালামাল ওঠানামাসহ খালাস প্রক্রিয়া অব্যাহত আছে।

এদিকে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ হয়ে পড়ায় বন্দরের দুই পাশে প্রবেশের অপেক্ষায় শত শত ট্রাক পণ্য নিয়ে আটকা পড়েছে। এসব পণ্যের মধ্যে পচনশীল বিভিন্ন খাদ্যদ্রবসহ শিল্পকারখানার জরুরি কাজে ব্যবহৃত কাঁচামালও রয়েছে।

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ এজেন্টস স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, বৃহস্পতিবার ভারতে বিশ্বকর্মা পূজার সরকারি ছুটি থাকায় ও ট্রাক চালকরা ট্রাক চলাচল বন্ধ রাখায় পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম সম্পূর্ণ বন্ধ রয়েছে। শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় শনিবার সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে বলে তিনি জানান।

বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার বলেন, পূজার কারণে ভারতের সঙ্গে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দর অভ্যন্তরে পণ্য খালাস কার্যক্রম স্বাভাবিক আছে।

আরও পড়ুন- তিনদিনে ভারতে গেলো ১৯৭ মেট্রিক টন ইলিশ

বেনাপোল কাস্টমস চেকপোস্ট কার্গো শাখার সহকারি রাজস্ব কর্মকর্তা সিদ্দিকুর রহমান জানান, বিশ্বকর্মার ছুটির কারণে বৃহস্পতিবার বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে ওপারের কাস্টমস ও সিএন্ডএফ এজেন্ট আমাদের আগেই জানিয়ে দিয়েছেন। তবে ভারত থেকে আমদানি পণ্য নিয়ে আসা খালি ট্রাক ফেরত যাওয়ার জন্য চেকপোস্ট কার্গো শাখা খোলা রয়েছে। কাস্টম হাউজেও কাজ চলছে।

আরও পড়ুন- ভারতে গেলো ইলিশ, এলো না পেঁয়াজ

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত