ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

লালমনিরহাটের ৬ ইউনিয়নে উপ-নিবার্চন

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২০, ১২:১১

লালমনিরহাটের ৬ ইউনিয়নে উপ-নিবার্চন

লালমনিরহাটের ৪ উপজেলার ৬ টি ইউনিয়ন পরিষদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষণা অনুযায়ী, ৩ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ও ৩ টি ইউনিয়নে সদস্য পদে আগামী ২০ অক্টোবর ভোট হবে।

এ সংক্রান্ত গণবিজ্ঞাপ্তি জারি করা হয়েছে। নির্বাচন পরিচালনা করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি নিয়েছে স্থানীয় নির্বাচন কমিশন অফিস।

ঘোষিত তফসিলে বলা হয়, মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ২৩ সেপ্টেম্বর, মনোনয়ন যাচাই-বাছাই ২৬ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৩ অক্টোবর এবং ২০ অক্টোবর ভোট অনুষ্ঠিত হবে।

উপ-নির্বাচনের ইউনিয়ন গুলো হলো, চেয়ারম্যান পদে হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়ন, পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদ ও কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়ন পরিষদ এবং সদস্য পদে কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ড, আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ি ইউনিয়ন পরিষদের নয় নম্বর ওয়ার্ড ও সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ড।

লালমনিরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল হাসান জানান, গড্ডিমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ডা. আতিয়ার রহমান, পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিউল আলম রোকন, কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম এবং জেলার তিনজন ইউনিয়ন পরিষদ সদস্যের মৃত্যু হওয়ায় তাদের পদগুলো শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, নিবার্চন সংক্রান্ত চিঠি পেয়েছি। আমরা প্রস্তুতি নিচ্ছি। যথাসময়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত