ঢাকা, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭ আপডেট : ১৯ মিনিট আগে English

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২০, ১০:২৯

প্রিন্ট

স্বাস্থ্যের সেই গাড়িচালক আটক

স্বাস্থ্যের সেই গাড়িচালক আটক
জার্নাল ডেস্ক

স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আব্দুল মালেককে আটক করেছে র‌্যাব। তিনি স্বাস্থ্য অধিদপ্তরের মুকুটহীন সম্রাট হিসেবে পরিচিত। শনিবার দিবাগত রাতে র‌্যাব-১ এর একটি দল তাকে আটক করে।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের একটি সূত্র। অধিদপ্তর সূত্রে জানা গেছে, চালক আব্দুল মালেক দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয় নিয়ন্ত্রণ করে আসছেন। বিশেষ করে অধিদপ্তরের তৃতীয় ও চতুর্থ শ্রেণির নিয়োগ-বদলি বাণিজ্য তার প্রধান কাজ।

কোন কর্মকর্তা যদি আব্দুল মালেকের সুপারিশ না শোনেন তাহলে তাকে ঢাকার বাইরে বদলি করাসহ শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনা ঘটিয়েছেন একাধিকবার।

কর্মকর্তারা লোকলজ্জার ভয়ে এসব বিষয় কখনও প্রকাশ করেননি। নিজে অধিদপ্তরের একজন গাড়ির চালক হয়েও আব্দুল মালেক একটি পাজেরো জিপ ব্যবহার করেন, এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের ক্যান্টিন পরিচালনা করেন তিনি।

তার রয়েছে তেল চুরির সিন্ডিকেট, স্বাস্থ্য অধিদপ্তরে যত গাড়ির চালক তেল চুরি করে, তার একটি অংশ তাকে দিতে হয়। এই সিন্ডিকেটের মাধ্যমে তিনি পুরো অধিদপ্তর নিয়ন্ত্রণের চেষ্টা করেন। সিন্ডিকেট বাণিজ্য করে আব্দুল মালেক ঢাকা শহরে একাধিক ছয়তলা বাড়িসহ অঢেল সম্পদের মালিক হয়েছেন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত