ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ধৈর্য ধরার আহ্বান জানিয়েছে ভারতীয় ভিএইচ গ্রুপ

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩৫

ধৈর্য ধরার আহ্বান জানিয়েছে ভারতীয় ভিএইচ গ্রুপ

ভারতীয় ভিএইচ গ্রুপের উত্তরা ফুডস অ্যান্ড ফিডস বাংলাদেশ লিমিটেড কর্তৃপক্ষ তাদের পাওনাদারদের আরেকটু ধৈর্য ধরার আহ্বান জানিয়েছে।

রোববার দুপুরে প্রেসক্লাব যশোরে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এই আহ্বান জানান।

কর্তৃপক্ষ লিখিত বক্তব্যে জানান, গত ২৬ আগস্ট কোম্পানির কাছে ১৬ কোটি পাওনার বিষয়ে ২৪ সরবরাহকারী সংবাদ সম্মেলন করেন। তারা দাবি করেন ‘ভারতীয় প্রতিষ্ঠান (ভিএইচ) গ্রুপ তাদের পাওনা প্রায় ১৬ কোটি টাকা পরিশোধ না করে ব্যবসা গুটিয়ে নেবার পাঁয়তারা করছে।

সরবরাহকারীদের এই বক্তব্য সত্য নয় দাবি করে তারা বলেন, পোল্ট্রি শিল্পে ধস ও বাজারে কোম্পানির প্রায় ত্রিশ কোটি টাকা আটকে যাওয়ায় পাওনাদারদের টাকা দেয়া অনিয়মিত হয়ে ওঠে। যে কারণে পাওনাদারদের টাকা সঠিক সময়ে দেয়া সম্ভব হয়নি।

কর্তৃপক্ষ কোম্পানি আইন অনুযায়ী, বিদেশি কোনও কোম্পানি পাওনাদারদের টাকা বাকি রেখে তাদের ব্যবসা গুটিয়া ফেলতে পারে না। অন্য কোনও কোম্পানির কাছে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করার আগেই পাওনাদারদের সব টাকা পরিশোধ করতে বাধ্য। কোম্পানি সরবরাহকারীদের পাওনা টাকা পরিশোধ করার লক্ষ্যে যথাযথ প্রক্রিয়া অব্যাহত রেখেছে।

ভিএইচ গ্রুপ কর্তৃপক্ষ জানায়, ভিএইচ গ্রুপ পৃথিবীর ৪৪টি দেশে সুনামের সাথে ব্যবসা করে আসছে। পাওনাদারদের টাকা আত্মসাৎ করার কোনও পরিকল্পনা কোম্পানির কখনোই ছিল না, এরূপ কোনও কাজও তারা করেনি। খুব শিগগিরই তাদের পাওনা পরিশোধ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন কোম্পানির এজিএম অবিনাশ মারাঠী, সিনিয়র ম্যানেজার (অ্যাকাউন্টস) ইন্দ্রজিৎ কুমার দে ও সহকারী ম্যানেজার (ক্রয়) মোল্যা জহুরুল হক।

উল্লেখ্য, ২৬ আগস্ট সংবাদ সম্মেলন করে কোম্পানির কাছে কাঁচামাল সরবরাহকারীরা অভিযোগ করেন, ভিএইচ গ্রুপের প্রতারণায় তারা পথে বসার উপক্রম। গত তিন বছর ধরে পাওনা টাকা পরিশোধে কোম্পানি তাদের সঙ্গে টালবাহানা করছে। ওই কোম্পানি তাদের যশোরে থাকা দুটি কারখানার একটি ভাড়া এবং অপরটির কার্যক্রম বন্ধ করে দিয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত