ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

‘মা’ ডেকে হাতিয়ে নিলো নগদ টাকা ও গহনা

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২০, ২১:৪৭

‘মা’ ডেকে হাতিয়ে নিলো নগদ টাকা ও গহনা

‘মায়ের মতো দেখতে’ বলে ফাঁদ তৈরি এবং উদ্ধারের কথা বলে এক নারীর কাছ থেকে সোনার গহনা ও নগদ অর্থ হাতিয়ে নিয়েছে একটি প্রতারকচক্র।

রোববার বেলা ১২টার দিকে যশোরের লালদিঘির পাড়ে ঘটনাটি ঘটে। ভুক্তভোগী ওই নারীর নাম সুফিয়া বেগম (৪৫)। তিনি শহরের পালবাড়ির মোড়ের আব্দুর রহমানের স্ত্রী।

সুফিয়া বেগমের ছেলে পাপ্পু জানান, রোববার সকালে তার মা একটি শার্টের পিস কিনতে যশোর এইচএমএম রোডে যান। সেখানে গেলে তিন যুবক বিপদে পড়েছে বলে তার মায়ের কাছে সাহায্য চায়। একজন বলেন, আপনি দেখতে আমার মায়ের মতো। আমি ঢাকায় থাকি, এখানে কাউকে চিনি না। আমার কাছে একটি মূল্যবান পণ্য আছে, এটি বিক্রি করে আপনার বাড়িতে যাবো। পরে ঢাকায় ফিরে যাবো। আপনি আমাকে সাহায্য করেন। এসব বলে তারা আমার মাকে লালদিঘির পাড়ে নিয়ে যায়।

তিনি বলেন, সেখানে গিয়ে তারা একটি প্যাকেট আমার মায়ের হাতে দেন এবং মাকে বলেন এই প্যাকেটে অবৈধ জিনিস রয়েছে। আমাদের কথামতো আপনার কাছে থাকা টাকা আর গহনা না দিলে পুলিশ দিয়ে জেলে পাঠানো হবে। মা ভয় পেয়ে একটি সোনার চেইন, এক জোড়া কানের দুল এবং ব্যাগে থাকা নগদ ৫ হাজার টাকা দিয়ে দেন। পরে তাকে ফেলে প্রতারকরা পালিয়ে যান।

তিনি আরও বলেন, প্রতারকরা চলে যাওয়ার পর প্যাকেট খুলে মা দেখতে পান একটি চানাচুর ভর্তি প্যাকেট। বিশেষ কায়দায় কাগজ দিয়ে মোড়ানো ছিলো প্যাকেটটি।

এ ব্যাপারে রোববার রাতে সুফিয়া বেগমের ছেলে পাপ্পু কোতয়ালী থানায় অভিযোগ দেয়ার জন্য যান। শেষ সংবাদ পাওয়া পর্যন্ত অভিযোগ দেয়ার প্রস্তুতি চলছিল।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত