ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ঘূর্ণিঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড ৪০ ঘরবাড়ি

  নাটোর প্রতিনিধি

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৮

ঘূর্ণিঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড ৪০ ঘরবাড়ি

নাটোরের সিংড়ায় ঘূর্ণিঝড়ের আঘাতে ৪০টি কাঁচা-পাকা ঘরবাড়ি লণ্ডভণ্ড হয়ে গেছে। এছাড়া গাছপালাও ভেঙে পড়েছে। তবে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার দিবাগত রাতে হঠাৎ করে উপজেলার ডাহিয়া ইউনিয়নের দুর্গম লালুয়াপাঁচপাকিয়া গ্রামে ঘূর্ণিঝড় আঘাত হানে। ঘূর্ণিঝড়ের আঘাতে দেয়ালসহ ২০টি ঘর সম্পূর্ণ ধ্বসে পড়েছে এবং ২০টি বাড়ির টিনের চাল উড়ে গেছে।

স্থানীয় সংসদ সদস্য আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশে বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু ও প্রতিমন্ত্রীর প্রতিনিধি উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কালাম ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। এ সময় তারা ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সহায়তা হিসেবে চাল-ডালসহ শুকনো খাবার বিতরণ করেন।

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত সাজেদা বেগম, ফারুক হোসেন, সুলতান ও হিরক জানান, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ করেই ঘূর্ণিঝড় আঘাত হানে। কয়েক মিনিটের তাণ্ডবে তাদেরসহ গ্রামের প্রায় ২০টি বাড়ির টিন ও দেয়াল ধ্বসে পড়ে। এছাড়া আরো অন্তত ২০ বাড়ি ক্ষতিস্ত হয়েছে।

এসব বাড়িঘরের টিনের চাল উড়িয়ে নিয়ে যায় ঘূর্ণিঝড়। গাছপালা ভেঙে পড়ে। এই ঘূর্ণিঝড়ের তাণ্ডবের পর এসব পরিবারগুলোকে খোলা আকাশের নিচে রাত কাটাতে হয়েছে।

ডাহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম মৃধা জানান, মঙ্গলবার রাতে আচমকা ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সরেজমিন পরিদর্শন করে তালিকা করা হচ্ছে।

উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন জানান, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশনায় ক্ষতিগ্রস্তদের তালিকা সংগ্রহ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু জানান, তিনি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন এবং তাৎক্ষণিকভাবে চাল-ডালসহ শুকনো খাবার দেয়া হয়েছে। আরো সহায়তা প্রদানে সংশ্লিষ্ট দপ্তরে তালিকা পাঠানোর ব্যবস্থা নেয়া হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত