ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

ব্রিজ ভেঙে ত্রিশাল-ফুলবাড়ীয়া যোগাযোগ বিচ্ছিন্ন

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৪:৫৭

ব্রিজ ভেঙে ত্রিশাল-ফুলবাড়ীয়া যোগাযোগ বিচ্ছিন্ন

ময়মনসিংহের ত্রিশাল-ফুলবাড়ীয়া সড়কের ত্রিশাল পোড়াবাড়ী বাজারে খিরু নদীর ওপরের স্টিল ব্রিজটির পাটাতন ভেঙে গেছে। বুধবার সন্ধ্যায় ব্রিজ ভেঙে পণ্যবাহী একটি ট্রাক আটকে যায়। এতে ত্রিশাল ও ফুলবাড়ীয়া উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

জানা যায়, খিরু নদীর ওপর ১৯৮২ সালে ২৪২ ফুট দৈঘ্য ও ১৪ ফুট প্রস্থ এই স্টিল ব্রিজ নির্মাণ করা হয়। নির্মাণের ১০-১২ বছর যেতে না যেতেই ব্রিজের অনেকগুলো পাটাতনে মরিচা পড়ে ভাঙতে শুরু করে। ঝুঁঁকিপূর্ণ ব্রিজটির ভেঙে যাওয়া পাটাতন দীর্ঘদিন ধরে জোড়াতালি দিয়ে চালানোর ফলে প্রায়শই দুর্ঘটনা ঘটে আহত হন অনেকেই।

বুধবার সন্ধ্যায় ত্রিশাল উপজেলা থেকে একটি পণ্যবাহী ট্রাক পারাপারের সময় পাটাতন ভেঙে ব্রিজের মাঝখানে আটক যায়। এরপর থেকে সব ধরনের যান চলাচলসহ বন্ধ হয়ে গেছে মানুষের পায়ে হেটে চলার পথ। দুর্ভোগে পড়েছে ফুলবাড়িয়া ও ত্রিশাল উপজেলাসহ দুই পারের মানুষ।

স্থানীয়রা জানায়, ব্রিজের বিভিন্ন স্থানে ভাঙা থাকার কারণে গত কয়েক বছরে ঘটে যাওয়া ছোট বড় দুর্ঘটনায় এ পর্যন্ত কয়েকশ মানুষ আহত হয়েছেন। অনেকেই পঙ্গুত্ব বরণ করে মানবেতর জীবন যাপন করছেন। তারপরও জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করছে স্থানীয়রা। এখন ব্রিজটি ছাড়া দুই পারের কয়েক হাজার মানুষের জীবন যাত্রা স্থবির হয়ে যাবে। দ্রুত ব্রিজটি নির্মাণের দাবিও জানান স্থানীয় এলাকাবাসী।

উপজেলা প্রকৌশলী মনিরুজ্জামান জানান, গত বছর সংশ্লিষ্ট কর্মকর্তা সাময়িকভাবে মেরামত করেছিলেন। ইতিমধ্যে এই ব্রিজটি ভালোভাবে মেরামতের জন্য ২৫ লাখ টাকা বরাদ্ধ দিয়ে টেন্ডার আহ্বান করা হয়েছে। আশা করি আগামী মাসের শুরুর দিকে কাজ শুরু করা যাবে।

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, উপজেলা প্রকৌশলীর সাথে কথা বলে মেরামতের বিষয়টি নিশ্চিত হয়েছি। তবে সাময়িকভাবে মানুষ চলাচলের উপযোগী করার জন্য দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত