ঢাকা, রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২০, ২০:৪৬

প্রিন্ট

আমার ধর্ষিতা মেয়েকে বিয়ে করবে কে?

আমার ধর্ষিতা মেয়েকে বিয়ে করবে কে?
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

সরেজমিনে দেখতে পেলাম ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের গাইনী বিভাগের একটি বেডে শুয়ে আছে ১৩ বছরের এক কিশোরী। পাশে বসে আছেন তার মা। চোখে-মুখে ক্লান্তির ছাপ। মায়ের হাতের স্পর্শে মাথা তুলে তাকায় সে। দুই চোখ অশ্রু-ছলছল। মেয়ের বেডের পাশ থেকে উঠে আসেন মা। মেয়েকে কী বলবেন? সান্ত্বনা দেয়ার ভাষাও যেন হারিয়ে ফেলেছেন।

হাসপাতালের গাইনী বিভাগে কিশোরীর মা নাজনীনের সঙ্গে কথা হয়। এ সময় কান্নায় ভেঙে পড়েন তিনি। নাজনীন বলেন, ঘটনাটি জানার পর লজ্জায় কাউকে জানাতে পারিনি। কী বলব? আমার মেয়ে ধর্ষিত হয়েছে, এই কথা কাউকে বলা যায়? গরিবের ঘরে জন্মেছে। মানুষের ঘরে কাজ করি, কয়েকটা টাকা পায়, তা নিয়ে মেয়েকে নিয়ে চলি। এই ধর্ষিত মেয়েকে বিয়ে করবে কে? ওর ভবিষ্যৎ কী? কান্নাজড়িত কণ্ঠে তিনি আক্ষেপ করে বলেন, সব দোষ আমার। কেন আমার শরীর খারাপ হল! মেয়েটা একা যদি বাথরুমে না যেত তাহলে এ ঘটনা ঘটতো না। পাশের বাড়ির ওই বখাটে আমার মেয়ের সর্বনাশ করছে, হাসপাতালে আসার পর থেকেই বাকরুদ্ধ হয়ে আসে সে। কোন কথা বলতে পারে না।

গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে সরাইল উপজেলার সদর ইউনিয়নের কাঁচারিপাড়া পাশের ঘরে প্রতিবেশী বখাটে ওই যুবকের বিরুদ্ধে ১৩ বছরের কিশোরীকে ধর্ষণ করার অভিযোগ উঠে।

ভিকটিম পরিবার সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার রাতে তার মেয়ে বাথরুমে গিয়ে আর ফিরেনি। অনেক খুঁজাখুঁজির পর বাড়ির পাশের বাঁশের ঝাড় থেকে অবচেতন অবস্থায় উদ্ধার করেন। কে বা কারা কিশোরীকে তুলে নিয়ে গেছে তা জানা যায়নি। কারণ মেয়েটি কষ্টে বাকরুদ্ধ হয়ে গেছে। সে কোন কিছু বলতে পারে না।

ভিকটিমের মা নাজনীন জানান, গত কয়েক মাস আগে পাশের ঘরের একটি ছেলে আমার মেয়েকে প্রেমের প্রস্তাব দিয়েছিলো। আমার মেয়ে রাজি হয়নি বলে ওই ছেলে রাস্তাঘাটে উত্যক্ত করতো। লোকলজ্জার ভয়ে এ কথা কাউকে বলেনি। এমনকি কোন অভিযোগও দায়ের করেনি থানায়।

হাসপাতালের জরুরি বিভাগের ইনচার্জ সুবিতা রানী দাস জানান, শুক্রবার মেয়েটিকে ভর্তি করা হয়েছে। আজকে তার ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। মেয়েটিকে ধর্ষণ করা হয়েছে কিনা রিপোর্ট আসলে বুঝা যাবে।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল আহমদ জানান, এ ব্যাপারে কোন অভিযোগ পাইনি। তবে কে বা কারা ধর্ষণের সাথে জড়িত অভিযোগ করলে ভিকটিমকে আইনি সহযোগিতা দেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত