ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

আরো ৩২ মৃত্যু, শনাক্ত ১৪০৭

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪২  
আপডেট :
 ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:৪১

আরো ৩২ মৃত্যু, শনাক্ত ১৪০৭

মহামারী করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ১৯৩ জনে।

এছাড়া একইসময়ে ভাইরাসটিতে সংক্রমিত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরো এক হাজার ৪০৭ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল তিন লাখ ৬০ হাজার ৫৫৫ জনে।

সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো এক হাজার ৫৮২ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৭২ হাজার ৭৩ জনে।

বিজ্ঞপ্তিতে করোনায় মৃত ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা তুলে ধরার পাশাপাশি বলা হয়, ভাইরাসটি শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১০৬টি পরীক্ষাগারে ১১ হাজার ২৮৪টি নমুনা সংগ্রহ এবং ১১ হাজার ৯২২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৯ লাখ ২১ হাজার ৩৮২টি।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ২২ জন এবং নারী ১০ জন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩০ জন এবং বাড়িতে মৃত্যু হয়েছে দুইজনের।

তাদের মধ্যে চল্লিশোর্ধ্ব চারজন, পঞ্চাশোর্ধ্ব নয়জন এবং ষাটোর্ধ্ব ছিলেন ১৯ জন। ঢাকা বিভাগের ছিলেন ২৫ জন, চট্টগ্রামের তিনজন, রাজশাহীর তিনজন এবং ময়মনসিংহ বিভাগের ছিলেন একজন।

এ পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ চার হাজার ১৮ জন (৭৭ দশমিক ৩৭ শতাংশ) ও নারী এক হাজার ১৭৫ জন (২২ দশমিক ৬৩ শতাংশ)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৮০ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৮ দশমিক ৭৭ শতাংশ। এ পর্যন্ত রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৪৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

আরো পড়ুন

করোনায় আরো ৩২ মৃত্যু, শনাক্ত ১২৭৫

নতুন আরো ৩৬ মৃত্যু, শনাক্ত ১১০৬

দেশে করোনায় আরো ২১ মৃত্যু, শনাক্ত ১৩৮৩

করোনায় আরো ২৮ মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০

করোনায় আরো ৪০ জনের মৃত্যু, শনাক্ত ১৭০৫

২৪ ঘণ্টায় কমেছে মৃত্যু ও শনাক্ত

দেশে আরো ৩২ মৃত্যু, শনাক্ত ১৫৬৭

নতুন করে মৃত্যু ২২, শনাক্ত ১৫৪১

করোনায় আরো ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ১৫৯৩​

দেশে করোনায় আরো ৪৩ মৃত্যু, শনাক্ত ১৭২৪​

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত