ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৫

প্রিন্ট

জেলায় জেলায় প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

জেলায় জেলায় প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন
ফাইল ছবি
জার্নাল ডেস্ক

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ। ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম হয় তার। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রথম সন্তান। রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে ছাত্রজীবন থেকে প্রত্যক্ষ রাজনীতির সঙ্গে জড়িত হন শেখ হাসিনা। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন ডিগ্রি লাভকারী শেখ হাসিনা তৎকালীন ছাত্রলীগের অন্যতম নেতা ছিলেন। আজ প্রধানমন্ত্রীর জন্মদিনে জেলায় জেলায় নানান আয়োজন করেছেন দলের নেতাকর্মীরা। তারা শেখ হাসিনা দীর্ঘায়ু কামনা করে দোয়াও করেছেন। জেলা সংবাদদাতাদের পাঠানো তথ্যানুসারে ঝিনাইদহ, পটুয়াখালী, গোপালগঞ্জ, যশোর, নোয়াখালী, কুষ্টিয়া, ঠাকুরগাঁও (রাণীশংকৈল), ব্রাহ্মণবাড়িয়া, শিবালয় (মানিকগঞ্জ), ফরিদপুর, গাজীপুরে প্রধানমন্ত্রী জন্মদিন উদযাপন করা হয়েছে।

ঝিনাইদহ

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে ঝিনাইদহের হরিণাকুন্ডুতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে জেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

হরিণাকুন্ডু উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ মশিউর রহমান জোয়ার্দ্দারের সভাপত্বিতে অনুষ্ঠিত আলোচনা সভায় সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ শরিফুল ইসলাম, আমিরুজ্জামান পলাশ, আওয়ামী লীগ নেতা ও পৌর মেয়র শাহিনুর রহমান রিন্টু, ফজলুর রহমান মালিতা, আশরাফুল হক জুয়েল, রফিকুল ইসলামসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

কলাপাড়া (পটুয়াখালী)

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ৭৪টি গাছের চারা রোপন করেছে পটুয়াখালীর কলাপাড়ায় কলেজ শাখা ছাত্রলীগ। সোমবার বেলা এগারোটায় সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ শাখা ছাত্রলীগের আয়োজনে কলেজ ক্যাম্পাস প্রাঙ্গনে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছের চারা রোপন করা হয়।

এসময় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফায়জুল ইসলাম আশিক, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান হিরন ও সাধারণ সম্পাদক হাসানুজ্জামান অমি গাজীসহ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গোপালগঞ্জ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা, কেক কাটা ও বৃক্ষ রোপন কর্মসূচীর মধ্য দিয়ে গোপালগঞ্জে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। সোমবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত ও প্রধানমন্ত্রীর দীর্ঘয়ু কামনা করে ফাতেহা পাঠ ও বিশষে মোনাজাতে অংশ নেন।

এ সময় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক মো: বাবুল শেখ, সাবেক সভাপতি ইলিয়াস হোসেন, ‌পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শেখ শুকুর আহমেদ, শেখ জাহাঙ্গীর, সাবেক দপ্তর সম্পাদক হাফিজুর রশিদ তারেক, জেলা পরিষদ সদস্য মো: এমদাদুল হক বিশ্বাস, উপজেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক বিশ্বাসসহ ‌যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

যশোর

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে বিভিন্ন স্কুল কলেজে ৭৪টি গাছ রোপণ করেছে যশোর জেলা ছাত্রলীগ। এদিকে দিবসটি উপলক্ষে রেলস্টেশনে ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

সোমবার বেলা ১১টার দিকে জেলা ছাত্রলীগ নেতা ইমরান হোসেনের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে শহরতলীর পুলেরহাট মাধ্যমিক বিদ্যালয়ে যায়। এসময় স্কুল প্রাঙ্গনে ফলদ ও বনজ বৃক্ষের ১০টি চারা রোপন করে কর্মসূচির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন। এরপর ছাত্রলীগ নেতাকর্মীরা শহর ও শহরতলীর বিভিন্ন স্কুল-কলেজে যান এবং সেখানেও গাছের চারা রোপন করেন।

গাজীপুর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক মো. কামরুল আহসান সরকার রাসেলের উদ্যোগে সোমবার দুপুরে মহানগরীর ভোগড়া এলাকায় নিজ বাড়ির চত্বরে কয়েক শ অসহায় দুঃস্থদের মাঝে রান্না করা খাবার, শাড়ি ও লুঙ্গী বিতরণ এবং আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মো. কামরুল আহসান সরকার রাসেলের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠণটির কর্মী মো. কাইয়ুম সরকার, ইকবাল হোসেন মাস্টার, মো. রাহাত খান, মো. বিল্লাল হোসেন মোল্লা, মো. হালিম মন্ডল প্রমুখ।

নোয়াখালী

নোয়াখালীতে আলোচনা, মিলাদ ও কেক কাটার মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপিত হয়েছে। সোমবার বিকেলে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে কেক কাটেন দলের জেলা সাধারণ সম্পাদক ও সদর সুবর্ণচর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।

এ সময় শেখ হাসিনাকে মানবতার নেত্রী উল্লেখ করে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী বলেন, শেখ হাসিনা তার জীবনের বেশির ভাগ সময় এ দেশের দুঃখী মানুষের মুখে হাঁসি ফোটানোর জন্য ব্যয় করেছেন। তার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তাহের, যুগ্ম সম্পাদক আবদুল মমিন বিএসসি, শহর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, নোয়াখালী সুধারাম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান নাছের, জেলা যুবলীগের আহ্বায়ক ইমন ভট্ট ও জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান আরমান প্রমুখ।

কুষ্টিয়া

কুষ্টিয়ায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের আয়োজনে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে জেলা আওয়ামীগের সভাপতি সদর উদ্দিন খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আজগর আলী, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা প্রমুখ।

আলোচনা সভা শেষে কেক কেটে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করেন অতিথিরা।

রাণীশংকৈলে প্রতিবন্ধি স্কুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন পালিত

ঠাকুরগাঁও (রাণীশংকৈল)

ঠাকুরগাঁও রাণীশংকৈলের পৌর শহরের আলী আকবর মেমোরিয়াল অটিস্টিক ও প্রতিবন্ধি স্কুলে ২৮ সেপ্টেম্বর সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মবার্ষিকী পালিত হয়। এ উপলক্ষে ঐ স্কুলের হলরুমে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাকিব হাসানের সভাপতিত্বে এক আলোচনা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য (৩০১) ও জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি সেলিনা জাহান লিটা। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না ও ভাইস চেয়ারম্যান শেফালি বেগম।

এছাড়াও অতিথি হিসেবে আরো বক্তব্য দেন, সাবেক আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক আনিসুর রহমান বাকী, সাবেক যুবলীগ সম্পাদক প্রধান শিক্ষক বাবর আলী,সাবেক ছাত্রলীগ নেতা রফিউল ইসলাম ভিপি, প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নওরোজ কাউসার কানন, মহিলা লীগ সম্পাদিকা ফরিদা ইয়াসমিন, শিক্ষা কর্মকর্তা রবিউল ইসলাম সবুজ, প্রেসক্লাব সম্পাদক সফিকুল ইসলাম শিল্পি প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষ্যে ব্রাহ্মণবড়িয়া জেলা পরিষদের আয়োজনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধ্যায় জেলা পরিষদের মসজিদ প্রাঙ্গনে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলম এম,এসসি, সাবেক পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, জেলা শ্রমিক লীগের সভাপতি এড, কাউসার আহমেদ, মহিলা সভা নেত্রী মিনারা আলম, সহকারি প্রকৌশলী আবদুল্লা আল বাকী , প্রশাসনিক কর্মকর্তা রতীশ চন্দ্রন রায় প্রমুখ। এসময় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দীর্ঘায়ুকামনা ও দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত হয়।

ফরিদপুর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ফরিদপুর জেলা ছাত্রলীগ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

সোমবার অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ ফরিদপুর জেলা শাখার সহ-সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি শামিম হক, বীর মুক্তিযোদ্ধা ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডঃ শামসুল হক ভোলা মাস্টার, আওয়ামী লীগ যুগ্ন-সাধারণ সম্পাদক ঝর্না হাসান,জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভী মাসুদ, রুকসুর সাবেক ভি.পি ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ কাউছার আকন্দ, জেলা ছাত্রলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ও রুকসুর সাবেক জি. এস তামজীদুল রশিদ চৌধুরী (রিয়ান), থানা ছাত্রলীগের সভাপতি ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আশিকুর রহমান বিপ্লব, শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও জেলা ছাএলীগের সাংগঠনিক সম্পাদক ইমামুল মিয়া আজম জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল্লা আর আলামিন প্রিন্স, ওয়ালিদ ইসলাম অনিক, দেবাশিশ নয়ন, খন্দকার সাদ, আলামিন খান অনিক, জেমি মাহামুদ, যুগ্ন-সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাব্বি, বিকাস দও, রিনাত সাংগঠনিক সম্পাদক তানভীর তানিম, ফাহিম আহম্মেদ সাবেক ভিপি মারুফ, জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক ও সাবেক এজিএস অমিত প্রমুখ।

শিবালয় (মানিকগঞ্জ)

শিবালয়ে দেশরত্ন শেখ হাসিনার ৭৪ তম জম্মদিন উপলক্ষে আলোচনা, দোয়া মাহফিল ও দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ বিকেলে এসব উপকরণ বিতরণ করা হয়।

উপজেলার শিবালয় ডাকবাংলো প্রাঙ্গনে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিকাশ সাহার সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, উপজেলা ভাইস চেয়ারম্যান মিরাজ হোসেন লালন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুভাষ মজুমদার, সাংঘঠনিক সম্পাদক মনোরঞ্জন শীল নকুল, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সামউদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আব্বাস আলী, উপজেলা আওয়ামী লীগ নেতা বিশ্বজিত কুমার দাস, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক অসিউর রহমান সিকো, উপজেলা ছাত্রলীগের সভাপতি সেলিম রেজা, সাধারণ সম্পাদক দুলাল হোসেন প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এইচকে

আরো পড়ুন:

> রমনা পার্কের গেট খুললো

> হারাতে বসেছে বাঙালির ঐতিহ্যের নৌকা বাইচ

> যাবজ্জীবন রায় শুনে যা বললেন সাহেদ

> পানির নিচে কৃষকের স্বপ্ন

> সুপ্রিম কোর্টে মাহবুবে আলমের জানাজা সম্পন্ন

> মুক্তিযোদ্ধাদের সম্মানী বাড়ানোর সুপারিশ

> পতিতালয়ের করোনা যেন ‘মরণ’

> বিলের জলে মিলল বৃদ্ধার লাশ

> অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত