ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বাস-মিনিবাস মালিক সমিতির প্রশাসক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে রিট

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪৯  
আপডেট :
 ২৯ সেপ্টেম্বর ২০২০, ২২:৩৬

বাস-মিনিবাস মালিক সমিতির প্রশাসক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে রিট

ঝিনাইদহ জেলা বাস-মিনিবাস মালিক সমিতির প্রশাসক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে এবার হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়েছে। যার পিটিশন নং-৫৭৪৬/২০২০।

রিটটি দায়ের করেছেন বাস-মিনিবাস মালিক সমিতির নবনির্বাচিত কমিটির সাধারন সম্পাদক দাবীদার আবু সাঈদ বিশ্বাস। এই আবেদনের প্রেক্ষিতে গত ১৫ সেপ্টেম্বর জেলা বাস-মিনিবাস মালিক সমিতির প্রশাসক নিয়োগ কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্টের ডিভিশনের বিচারপতি মোঃ খায়রুজ্জামান ও মোঃ মাহমুদ হাসান তালুকদার সমন্বয়ে ঘঠিত বেঞ্চ একটি রুলিং আদেশ দেন। রুলিং আদেশে বিবাদিদেরকে আগামী ৪ সপ্তাহের মধ্যে কারন দর্শানোর জন্য বলা হয়েছে।

রিট পিটিশনের বিবাদি করা হয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, একই মন্ত্রণালয়ের অতিরিক্তি সচিব ও পরিচালক ট্রেড অরগাইনেশন, ঝিনাইদহ জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব, ঝিনাইদহ পুলিশ সুপার ও ঝিনাইদহ সদর থানা অফিসার ইনচার্জকে।

জানা গেছে, গত ২৯ আগস্ট ঝিনাইদহ-২ (সদর-হরিণাকুন্ডু) আসনের এমপি তাহজীব আলম সিদ্দিকী সমি উপস্থিত হয়ে দ্বণ্ড নিরসনে সমিতির সদস্যদের নিয়ে আলোচনা সভা করেন। পরে সবার মতামতের ভিত্তিতে রোকনুজ্জামান রানু সভাপতি ও আবু সাঈদ বিশ্বাস সাধারণ সম্পাদক নির্বাচিত হন। একই সময় ১৮ সদস্য বিশিষ্ট একটি পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়। এরপর গঠিত মালিক সমিতির নির্বাচন কমিশনারের অনুরোধে নব-নির্বাচিতদের শপথ বাক্য পাঠ করান এমপি তাহজীব আলম সিদ্দিকী সমি। এই অবস্থায় বিষয়টি নিয়ে একটি মহল কমিটি গঠনকে অ-গণতান্ত্রিক বলে অভিযোগ তুললে পরিস্থিতি নিয়ন্ত্রনে ঝিনাইদহের জেলা প্রশাসক মালিক সমিতির প্রশাসক নিয়োগের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে সুপারিশ করে একটি চিঠি পাঠান।

গত ১০ সেপ্টেম্বর বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠনের পরিচালক অতিরিক্ত সচিব ড. মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত একটি আদেশে প্রশাসক নিয়োগের অনুমোদন দেন। পরে ওই কমিটির সাধারণ সম্পাদক আবু সাইদ বিশ্বাস বাদী হয়ে হাইকোর্ট বিভাগে একটি রিট পিটিশন দায়ের করেন।

এ বিষয়ে ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বাংলাদেশ জার্নালকে বলেন, যেহেতু হাইকোর্ট কোন স্টে আদেশ দেননি সেহেতু আইনানুযায়ী বর্তমানে বাস ও মিনিবাস মালিক সমিতির পরিচালনার দায়িত্ব বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও মন্ত্রালয়ের বাণিজ্য সংগঠনের পরিচালক ড. মোঃ জাহাঙ্গীর আলম কতৃক নিয়োজিত প্রশাসকের। ওনার নির্দেশ ও পরামর্শে হাইকোর্টের দেওয়া সময় সীমার মধ্যে রিটের যথাযথ জবাব প্রদান করা হবে বলেও জানান জেলা প্রশাসক।

বাংলাদেশ জার্নাল/এইচকে

আরো পড়ুন:

> রমনা পার্কের গেট খুললো

> হারাতে বসেছে বাঙালির ঐতিহ্যের নৌকা বাইচ

> যাবজ্জীবন রায় শুনে যা বললেন সাহেদ

> পানির নিচে কৃষকের স্বপ্ন

> সুপ্রিম কোর্টে মাহবুবে আলমের জানাজা সম্পন্ন

> মুক্তিযোদ্ধাদের সম্মানী বাড়ানোর সুপারিশ

> পতিতালয়ের করোনা যেন ‘মরণ’

> বিলের জলে মিলল বৃদ্ধার লাশ

> অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার

> জেলায় জেলায় প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

  • সর্বশেষ
  • পঠিত