ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:০৬

প্রিন্ট

পূর্ণভবা নদীর পানি বিপদসীমা ছুঁই ছুঁই বরাবর

পূর্ণভবা নদীর পানি বিপদসীমা ছুঁই ছুঁই বরাবর
দিনাজপুর প্রতিনিধি

বৃষ্টি আর উজান থেকে নেমে আসা বন্যার পানিতে জেলার বেশ কিছু নিম্নাঞ্চল এলাকা প্লাবিত হয়েছে। বিশেষ করে পূর্ণভবা নদীর তীরবর্তী নিম্নাঞ্চল এলাকাগুলি বন্যার পানিতে তলিয়ে গেছে।

সোমবার সকাল থেকে পূর্ণভবা নদীর পানি বিপদসীমা ছুঁই ছুঁই বরাবরে প্রবাহিত হচ্ছে। দিনাজপুর পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা মাহবুবুর রহমান নিশ্চিত করেছেন।

তিনি জানান, দিনাজপুর শহরের পাশ দিয়ে প্রবাহিত পূর্ণভবা নদীর ৩৩ দশমিক ৫০ মিটার বিপদসীমার বিপরীতে বর্তমানে পানির স্তর রয়েছে ৩৩ দশমিক ৬০ মিটার, আত্রাই নদীর ৩৯ দশমিক ৬৫ মিটারের বিপরীতে বর্তমানে ৩৯ দশমিক ৫৮ মিটার ও ইছামতি নদীর পানি ২৯ দশমিক ৯৫ মিটারের বিপরীতে ২৯ দশমিক ৩৩ মিটারে অবস্থান করছে। নতুন করে বৃষ্টিপাত না হলে বন্যার কোন আশঙ্কা নেই বলে জানিয়েছেন কর্মকর্তারা।

তিনি আরো বলেন, পূর্ণভবা নদীর পানি ক্রমাগত বৃদ্ধি পাওয়ায়, দিনাজপুর শহরের পাশের মাঝাডাঙ্গা, গোবরাপাড়া, হঠাৎপাড়া, নতুন পাড়া, নিউটাউন, মাহুদপাড়াসহ প্রায় কয়েক হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। পানিবন্দি অনেক পরিবার নিজস্ব ঘর ছেড়ে নদী বাঁধরক্ষা সড়কে আশ্রয় গ্রহণ করেছেন। কেউ কেউ নৌকা দিয়ে বাড়ির আসবাবপত্র নিয়ে উঁচু স্থানে আশ্রয়ের চেষ্টা করছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত