ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ফের সড়কে সৌদিপ্রবাসীরা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১১:১১  
আপডেট :
 ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:১০

ফের সড়কে সৌদিপ্রবাসীরা

ভিসার মেয়াদ বৃদ্ধির ঘোষণা কার্যকর না হওয়া এবং বিমানের টিকেটের দাবিতে আবারো রাজধানীর রাস্তাত নেমেছে সৌদিপ্রবাসী বাংলাদেশিরা।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে রাজধানীর কারওয়ান বাজার এলাকার কাছে প্রধান সড়কে নামেন তারা। অবরোধের কারণে এ সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। কারওয়ান বাজার থেকে বিজয় সরণি পর্যন্ত দীর্ঘ এলাকায় যানজটের সৃষ্টি হয়।

আরো পড়ুন: রাজধানীতে সৌদি প্রবাসীদের বিক্ষোভ, যান চলাচল বন্ধ

সংগঠিতভাবে ব্যানার হাতে নিয়ে সার্ক ফোয়ারার সামনে সড়ক অবরোধ করে সৌদিপ্রবাসীরা। তাদের দাবি , স্বয়ংক্রিয়ভাবে ভিসার মেয়াদ বৃদ্ধি এবং টিকিট দেওয়া নিয়ে হয়রানি বন্ধ করা। সকাল সাড়ে ১০টার দিকে সরে যায় বিক্ষোভকারীর। এরপর পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্দেশে যাত্রা শুরু করেন সৌদিপ্রবাসীরা।

আরো পড়ুন: টিকিটের দাবিতে ফের সড়কে সৌদি প্রবাসীরা​

সম্প্রতি টিকিটের দাবিতে সৌদিপ্রবাসীরা ‍বিক্ষোভ শুরু করেন। তাদের অনেকেরই দাবি ছিলো, সৌদি আরবে তাদের ইকামার (সৌদি আরবে কাজের অনুমতিপত্র) মেয়াদ বৃদ্ধি ও একাধিক ফ্লাইট চালু করা। এর মধ্যেই গত ২৩ সেপ্টেম্বর ইকামার মেয়াদ ২৪ অক্টোবর পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেয় সৌদি আরব।

আরো পড়ুন: সৌদি প্রবাসীরা ফিরতে পারবেন ১ অক্টোবর থেকে

ওই দিন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বলেন, বাংলাদেশের শ্রমিকদের ইকামা আরও ২৪ দিন বৈধ থাকবে এবং প্রয়োজনে আরও বাড়ানো হবে। তিনি বলেন, যে সকল বাংলাদেশি তাদের কর্মস্থল সৌদি আরবে ফিরে যেতে চান তাদের ভিসার মেয়াদ বাড়িয়ে দিতে সম্মত হয়েছে সৌদি সরকার।

আরো পড়ুন: টিকিট বিক্রিতে মোটা অঙ্কের টাকা লেনদেনের অভিযোগ​

এই ঘোষণার পর আবার বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও সৌদি এয়ারলাইনস তাদের ফ্লাইটের সংখ্যা বাড়ায়। তবে টিকিট পাওয়া নিয়ে সৌদিপ্রবাসীদের ক্ষোভ ছিলো এবং এর পাশাপাশি তাঁরা ভিসা নবায়ন এজেন্সির মাধ্যমে করার নির্দেশ বাতিলের দাবি জানিয়ে আসছিলো

আরো পড়ুন: প্রবাসীদের অপেক্ষা করতে বললেন দুই মন্ত্রী

আরো পড়ুন: অবশেষে আকামার মেয়াদ বাড়ালো সৌদি আরব​

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত