ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

পুলিশ হেফাজতে আসামি মৃত্যুর অভিযোগ

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪:২০  
আপডেট :
 ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪:৩৭

পুলিশ হেফাজতে আসামি মৃত্যুর অভিযোগ

বাগেরহাট পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) হেফাজতে রাজা ফকির নামে হত্যা মামলার এক আসামির মৃত্যুর অভিযোগ করেছে তার পরিবার। তবে পিবিআই পুলিশ বলছে শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি করা হলে তিনি মারা যান।

আরো পড়ুন: পুলিশি হেফাজতে আসামির মৃত্যু, এফডিসিতে প্রতিবাদ

মৃত রাজা ফকির বাগেরহাট সদর উপজেলার খানজাহান আলী দীঘির পাড় এলাকার বাবু ফকিরের ছেলে। সোমবার সন্ধ্যায় রাজা ফকিরের মৃত্যুর খবর পেয়ে সদর হাসপাতালে ছুটে আসেন তার বাবা ও স্বজনরা।

আরো পড়ুন: পুলিশ হেফাজতে সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু

বাবা বাবু ফকির এ সময় গণমাধ্যমকে বলেন, রবিবার রাতে পটুয়াখালীর এক আত্মীয়ের বাড়ি থেকে রাজাকে আটক করে বাগেরহাটে নিয়ে আসেন জেলা পিবিআইয়ের কর্মকর্তা আবু সাইদ। আনার পথে রাজার ওপর শারীরিক নির্যাতন চালায়। বাগেরহাটে নিয়ে এসেও বাদী পক্ষের সহায়তায় পুলিশ আমার ছেলের ওপর নির্যাতন চালিয়ে তাকে হত্যা করে। আমার ছেলের ওপর নির্যাতনের বিচার চাই।

আরো পড়ুন: রাতে আটক, সকালে মৃত্যু পুলিশের হেফাজতে

বাগেরহাটের সিভিল সার্জন কেএম হুমায়ুন কবির বলেন, জেলা পিবিআই পুলিশের সদস্যরা দুপুর ১টা ২০ মিনিটে রাজাকে হাসপাতালে নিয়ে আসেন। পরে কর্তব্যরত চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন তিনি মৃত। এসময় ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে বলেও জানান তিনি।

আরো পড়ুন: পুলিশি হেফাজতে চলচ্চিত্রকর্মীর মৃত্যু

এ ব্যাপারে পিবিআই বাগেরহাটের দায়িত্বপ্রাপ্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, রাজা ফকির নেশাগ্রস্ত এবং আগে থেকে অসুস্থ ছিল। তাকে জিজ্ঞাসাবাদের সময় আরও অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার মৃত্যু হয়। পরিবারের অভিযোগ সঠিক নয়।

আরো পড়ুন: ডিবি হেফাজতে মৃত্যু : যুবকের শরীরে আঘাতের চিহ্ন

উল্লেখ্য, ২০১৯ সালের ১৮ অক্টোবর সন্ধ্যায় বাগেরহাট সদর উপজেলার খানজাহান আলী মাজার মোড় এলাকায় ছুরিকাঘাতে তামিম মল্লিক (১৮) নামের এক যুবক নিহত হয়। পরে একই এলাকার জাহাঙ্গীরের ছেলে মিলন ও রাজা ফকিরকে আসামি করে বাগেরহাট সদর থানায় মামলা দায়ের করেন তামীমের পরিবার। সেই মামলায় পিবিআই সদস্যরা রাজা ফকিরকে গ্রেপ্তার করে।

আরো পড়ুন: আসামি ধরতে গিয়ে এসএসআইসহ ২ ডিবি পুলিশের মৃত্যু

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত