ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

আশুগঞ্জে ব্যাংকের নৈশপ্রহরীকে হত্যার রহস্য উদঘাটন

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫৫

আশুগঞ্জে ব্যাংকের নৈশপ্রহরীকে হত্যার রহস্য উদঘাটন

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের ভেতর থেকে নৈশপ্রহরী রাজেশ বিশ্বাসের (২৩) মরদেহ উদ্ধারের ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার ও ঘটনার রহস্য উদঘাটন করেছে পুলিশ। ব্যাংক ডাকাতি করতে গিয়েই রাজেশ বিশ্বাসকে হত্যা করেছে ঘাতকরা।

গ্রেপ্তারকৃতরা হলেন- জামাল হোসেন ওরফে মাসুদ (২৪), জামিল (২৮), মাসুম কবির (৩৮) ও সাদ্দাম হোসেন (২৭)। তারা আশুগঞ্জের বিভিন্ন এলাকায় বসবাস করেন।

বুধবার সকালে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় পুলিশ সুপার জানান, ঘাতকরা দ্রুত অর্থ সম্পদের মালিক হতে ব্যাংক লুটপাটের পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী তারা ব্যাংকের জানালার গ্রিল কেটে ভেতরে ঢুকে কিছু সময় অবস্থান করার পর সিসি ক্যামেরা অচল করে দেয়। এরপর নৈশপ্রহরী রাজেশ বিশ্বাসকে তাদের হাতে থাকা শাবল ও র‍্যাঞ্জ দিয়ে আঘাত করে হত্যা করে। পরে ব্যাংকের ভল্ট ভেঙে লুটপাটের চেষ্টা করে তারা। কিন্তু ভল্ট ভাঙতে না পারায় তারা লুট করতে পারেনি।

পুলিশ সুপার জানান, ক্রাইম সিন পর্যালোচনা করে আসামিদের শনাক্ত করে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে প্রধান হোতা জামাল হোসেন ওরফে মাসুদ সিনিয়র জুডিশিয়াল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জিজ্ঞেসাবাদে মাসুদ ঘটনার সাথে জড়িত ৪ জন ছাড়াও আরও অনেকের নাম প্রকাশ করেছে।

উল্লেখ্য, গত শনিবার রাতে আশুগঞ্জে ব্যাংকটির শাখা থেকে নৈশপ্রহরী রাজের বিশ্বাসের হাত, পা ও মুখ বাঁধা মরদেহ উদ্ধার করে পুলিশ। সে সিলেটের জকিগঞ্জ উপজেলার চান্দপুর এলাকার ক্ষরোদ বিশ্বাসের ছেলে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) রইচ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজাসহ জেলার সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত