ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫১ মিনিট আগে
শিরোনাম

নিউরোসায়েন্স হাসপাতাল থেকে সিআরপিতে ইউএনও ওয়াহিদা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ অক্টোবর ২০২০, ১২:৪৯  
আপডেট :
 ০১ অক্টোবর ২০২০, ১৮:১৭

নিউরোসায়েন্স হাসপাতাল থেকে সিআরপিতে ইউএনও ওয়াহিদা
ছবি: সংগৃহীত

দীর্ঘ একমাস পর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন দুর্বৃত্তের হামলায় আহত দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম। তিনি হাসপাতাল থেকে বেরিয়ে মিরপুর সিআরপিতে গেছেন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন ওয়াহিদা খানমের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান এবং জাতীয় নিউরোসায়েন্স ইনস্টিটিউট ও হাসপাতালের অধ্যাপক ডা. জাহেদ হোসেন। এর পরপরই তাকে মিরপুর সিআরপিতে নিয়ে যাওয়া হয়।

ডা. জাহেদ হোসেন বলেন, ‘ওয়াহিদা খানম এখন সুস্থ। স্বাভাবিক চলাফেরা করতে পারছেন। তিনি এখন হাঁটছেন, খাচ্ছেন, কথা বলছেন। সামান্য দুর্বলতা আছে, একটু খোঁড়াচ্ছেন। তবে তিনি শতভাগ সেরে ওঠেননি। এ কারণে তাকে আমরা সিআরপিতে পাঠিয়েছি ফিজিওথেরাপির জন্য।

‘ওয়াহিদার ডান হাত ও ডান পা অবশ হয়ে গিয়েছিল। সেই সমস্যাগুলো ধীরে ধীরে কেটে গেছে’ জানিয়ে ডা. জাহেদ বলেন, ‘আমরা তার রিলিজের কাগজপত্র তৈরি করছি। আনুষ্ঠানিকতাগুলো শেষ হলে তাকে রিলিজ দেয়া হবে।’

গত ২ সেপ্টেম্বর রাতে ঘোড়াঘাট উপজেলা পরিষদ চত্বরের সরকারি বাসভবনে ঢুকে ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলীর ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। হাতুড়ির আঘাতে আহত বাবা-মেয়েকে প্রথমে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে ইউএনও ওয়াহিদাকে ঢাকায় ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে আনা হয়।

৩ সেপ্টেম্বর রাতে অস্ত্রোপচারের পর নিবিড় পরিচর্যাকেন্দ্রে রাখা হয় ওয়াহিদা খানমকে। শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে ৭ সেপ্টেম্বর আইসিইউ থেকে হাই ডিপেনডেন্সি ইউনিটে (এইচডিইউ) স্থানান্তর করা হয়।

এদিকে চিকিৎসার সুবিধার জন্য গত ১৯ সেপ্টেম্বর ওয়াহিদা খানমকে ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দায়িত্ব থেকে বদলি করে ঢাকায় আনা হয়। তবে হাসপাতালে থাকায় তাৎক্ষণিকভাবে তাকে নতুন কোনো দায়িত্ব না দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে রাখা হয়েছে।

ওয়াহিদার স্বামী মো. মেজবাউল হোসেন রংপুরের পীরগঞ্জের ইউএনও হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। স্ত্রীর চিকিৎসার বিষয়ে তিনি যেন সার্বক্ষণিক খোঁজ-খবর রাখতে পারেন, সেজন্য তাকেও বদলি করে ঢাকায় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগে আনা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

আরো পড়ুন

ইউএনও ওয়াহিদা কি ত্রিমুখী আক্রোশের শিকার?

স্বামীর সঙ্গে কথা বলেছেন ইউএনও ওয়াহিদা খানম

অবস্থা কিছুটা ভালো, কথা বলছেন ইউএনও ওয়াহিদা

সঙ্কটাপন্ন ইউএনও ওয়াহিদা ঢাকার নিউরোসায়েন্সে

বাসায় ঢুকে বাবাসহ ইউএনওকে হাতুড়িপেটা​

এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকার পথে ইউএনও ওয়াহিদা

ইউএনও ওয়াহিদার অবস্থা সঙ্কটাপন্ন, রাতে অস্ত্রোপচার

  • সর্বশেষ
  • পঠিত