ঢাকা, শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ০১ অক্টোবর ২০২০, ১৫:৫০

প্রিন্ট

নগরবন্যায় মা-ছেলের করুণ মৃত্যু

নগরবন্যায় মা-ছেলের করুণ মৃত্যু
রংপুর প্রতিনিধি

গেল শনিবারের অবিরাম বর্ষণের পাঁচ দিন অতিবাহিত হলেও এখনো সিটি করপোরেশন এলাকার বেশীরভাগ নিচু এলাকায় পানিবন্ধি হয়ে আছে হাজার হাজর পরিবার। পানিবাহিত রোগসহ নানা দুর্ভোগে দিনপার করা পরিবারগুলোতে নতুন আতঙ্ক যোগ হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নগরীর নিউ জুম্মাপাড়া এলাকায় সড়কে ওঠা পানি পার হওয়ার সময় মা রোকেয়া বেগম (৪৫) ও তার তৃতীয় শ্রেণিতে পড়ুয়া রিপন (১১) পানিতে ডুবে মারা যান। এ ঘটনায় ক্ষুব্ধ নগরবাসী।

স্থানীয়রা জানান, বেলা ১টার দিকে ছেলে রিপন (১১) ও রোহানকে (১৪) নিয়ে তাদের মা রোকয়া বেগম সড়কের ওপর থাকা কোমড় পানি ভেঙে পার হচ্ছিলো। এ সময় পা পিছলে রিপন পড়ে যায় পাশের শ্যামাসুন্দরী খালে। তাকে উদ্ধার করতে পানিতে ঝাপ দেয় মা রোকয়া। দুজনই পানিকে তলিয়ে মারা যায়। বড় ছেলে রোহান পানিতে ভেসে গেলে প্রত্যক্ষদর্শীরা তাকে উদ্ধার করে। পরে লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন মট্রোপলিটন কোতয়ালী থানার ওসি রেজাউল করিম।

রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, ঘটনাটি শুনেছি। অত্যান্ত দুঃখজনক। পানি যেন দ্রুত নিষ্কাশন হয় সে ব্যবস্থা করা হয়েছে এবং পানিবন্ধি মানুষজনকে খিচুরি রান্না করে দেয়া হচ্ছে। সেইসাথে শুকনো খাবার দেয়া হচ্ছে। তিনি পানিবন্ধি এলাকার মানুষদের একটু সতর্ক থাকার অনুরোধ জানান।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত