ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

আরও এক সপ্তাহ চলবে ঝুলন্ত তার অপসারণ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ অক্টোবর ২০২০, ১০:০৫  
আপডেট :
 ০২ অক্টোবর ২০২০, ১০:২৩

আরও এক সপ্তাহ চলবে ঝুলন্ত তার অপসারণ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ঝুলন্ত তার অপসারণ অভিযান আরও এক সপ্তাহ চলবে।

মেয়র আতিকুল ইসলামের পূর্ব ঘোষণা অনুযায়ী গুলশান অ্যাভিনিউর ঝুলন্ত তার অপসারণের অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার প্রাথমিকভাবে গুলশান-২ সুপার মার্কেটের সামনে থেকে এ অভিযান শুরু করে ডিএনসিসি।

সকালে মেয়রের উপস্থিতিতে তখন গুলশান-২ সিটি করপোরেশন সুপার মার্কেটের সামনে রাস্তার উত্তর পাশে ঝুলে থাকা সব তার কাটা হয়। ঘণ্টাখানেক মেয়র নিজে অভিযানে থেকে নেতৃত্ব দেন। অভিযানে ডিএনসিসির কর্মীদের পাশাপাশি ইন্টারনেট ও ডিশ সংযোগ প্রদানকারী প্রতিষ্ঠানের কর্মীরাও তার অপসারণের কাজ করেন।

অভিযানে এসে ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম বলেন, তারের জঞ্জাল ১০ বছর আগে যেমন ছিল, আজও এমনই রয়েছে। কিন্তু শহরে এটা চলতে দেওয়া যাবে না। ঝুলন্ত তারই যেন ঢাকার আসল চেহারা। এক দিকে পাঁচ তারকা হোটেল, আরেক পাশে তারের জঞ্জাল। ঢাকার এমন চেহারা আমরা চাই না।

আগামী এক বছরের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার সড়কের সব ঝুলন্ত তার নামিয়ে ফেলার ঘোষণা দিয়ে তিনি বলেন, চলমান অভিযানে এক বছরের মধ্যে সব তার নামিয়ে আনা সম্ভব হবে। আমরা যেভাবে অভিযান চালাচ্ছি তাতে এই সময়ের মধ্যে সম্পূর্ণ ডিএনসিসি এলাকার রাস্তার পাশের তার নামিয়ে আনা যাবে। এটা আমাদেরকে নামাতেই হবে।

দুপুরের পর অভিযান শুরুর জায়গা (গুলশান-২ সুপার মার্কেট) থেকে শুটিং ক্লাবের দিকে এগোলে দেখা যায়, অভিযানস্থল থেকে গুলশান পিঙ্ক সিটি শপিং কমপ্লেক্স পর্যন্ত তার কাটা হয়েছে।

আরও পড়ুন-

বিলবোর্ড-সাইনবোর্ডের অনুমোদন নিতে হবে দুইদিনের মধ্যে

আতিকের হুঁশিয়ারি, ‘যা খুশি তা করা যাবে না’

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত