ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

রাজধানীতে মাদকাসক্তের আত্মহত্যা চেষ্টা, ফায়ারসার্ভিসের অভিযান

  নিজস্ব প্র‌তি‌বেদক

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২০, ০৪:০৯

রাজধানীতে মাদকাসক্তের আত্মহত্যা চেষ্টা, ফায়ারসার্ভিসের অভিযান
ফাইল ছবি

রাজধানীর কাওলা এলাকার সিভিল অ্যাভিয়েশন স্টাফ কোয়ার্টারে আত্মহত্যা করতে যাওয়া এক ব্যক্তিকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। ওই ব্যক্তির নাম বাবুল মিয়া (৪৫)। তিনি সিভিল অ্যাভিয়েশনের একজন গাড়ি চালক।

শুক্রবার সকাল পৌনে ৯টার দিকে সিভিল অ্যাভিয়েশন কোয়ার্টারের একটি আম গাছে গলায় ফাঁস দেয়ার সময় ফায়ার সার্ভিস তাকে অত্যন্ত দক্ষতার সাথে জীবিত অবস্থায় উদ্ধার করে।

বিমানবন্দর থানার এসআই মাহবুব আলী বাংলাদেশ জার্নালকে বলেন, বাবুল মিয়া মাদকাসক্ত। তার বড় ভাই সেলিম সিভিল অ্যাভিয়েশনের অবসরপ্রাপ্ত কর্মচারী। মাদকের পথ থেকে ফেরাতে না পেরে মাস ছয়েক আগে বাবুলের স্ত্রী তাদের এক সন্তানকে নিয়ে বাবার বাড়ি চলে যায়। এরপর থেকে পারিবারিকভাবে সিদ্ধান্ত নেয়া হয় যে বাবুলকে মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে পাঠানো হবে। শুক্রবার সকালে মাদকাসক্ত নিরাময় কেন্দ্র থেকে একটি টিম বাবুলের বাসায় যায় তাকে নিয়ে যাওয়ার জন্য। বাবুল মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে নেয়ার জন্য তার হাত-পা দড়ি দিয়ে বাঁধার চেষ্টা করা হয়। এসময় তিনি দৌঁড়ে পাশের একটি আম গাছে চড়েন। গাছের মগডালে চড়ে গলায় রশি ঝুলিয়ে আত্মহত্যা করবেন বলে চিৎকার করতে থাকেন।

কুর্মিটোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সফিকুল ইসলাম জানান, সিভিল অ্যাভিয়েশন স্টাফ কোয়ার্টারের পাশে আম গাছের ডালে বাবুল নামে একজন ব্যক্তি আত্মহত্যার উদ্দেশ্যে ফাঁসির রশি গলায় ঝুলিয়ে রেখেছেন- এমন সংবাদ পেয়ে কুর্মিটোলা ফায়ার স্টেশনের একটি টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। আত্মহত্যা করতে যাওয়া ব্যক্তিকে কৌশলে বুঝিয়ে গলার ফাঁসের রশি খুলে অক্ষত অবস্থায় উদ্ধার করে বিমানবন্দর থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বিমানবন্দর থানা পুলিশ জানায়, বাবুলকে উদ্ধার করে মুচলেকা নিয়ে তার বোন সাহারা বেগমের জিম্মায় দেওয়া হয়।

বাংলাদেশ জার্নাল/এইচকে

আরো পড়ুন:

> কক্সবাজার সৈকতে নেমে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

> ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় রিকশাচালক নিহত

> এবার সিলেটে কিশোরীকে ছাদে নিয়ে ধর্ষণ

> কুষ্টিয়ায় বাস খাদে পড়ে আহত ২০

> কসবা থেকে অজ্ঞাত মহিলা উদ্ধার

> দফায় দফায় বন্যার ধাক্কায় বেসামাল উত্তরাঞ্চল

> ২২ দিন ইলিশ ধরা নিষেধ

  • সর্বশেষ
  • পঠিত