ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে অস্ত্র কারখানা

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২০, ১০:৫২  
আপডেট :
 ০৩ অক্টোবর ২০২০, ১৬:৫৮

রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে অস্ত্র কারখানা

কক্সবাজারের উখিয়ার মধুরছড়ার গহীন পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। শুক্রবার সন্ধ্যায় মধুরছড়া পাহাড়ে অভিযান চালানো হয় বলে জানিয়েছেন র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান।

আরো পড়ুন: মহেশখালীতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান

অভিযানে দুইজন অস্ত্রের কারিগরকে আটক করা হয়। জব্দ করা হয় তিনটি অস্ত্র, দুই রাউন্ড গুলি ও বিপুল অস্ত্র তৈরির সরঞ্জাম। আটকরা হলেন- মহেশখালী উপজেলার বাসিন্দা আবু মজিদ ওরফে কানা মজিদ ও রবি আলম। তারা অস্ত্র তৈরির কারিগর।

আরো পড়ুন: রাউজানে অস্ত্রের কারখানা থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

র‌্যাব জানায়, দীর্ঘদিন ধরে আটকরা মধুরছড়া গহীন পাহাড়ি এলাকায় অবস্থান করে অস্ত্র তৈরি করে রোহিঙ্গাদের মাঝে সরবরাহ করে আসছিল। শুক্রবার বিকালে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন সংরক্ষিত গহীন পাহাড়ে কিছু অস্ত্র ব্যবসায়ী অবস্থান করছে বলে খবর পায় র‌্যাব। এরপর র‌্যাবের একটি দল অভিযান চালায়। এক পর্যায়ে মধুরছড়া নামে একটি পাহাড় থেকে দুইজনকে আটক করা হয়। পরে তাদের অবস্থান নেয়া একটি কুড়ে ঘর থেকে দেশিয় তৈরি ২টি বন্দুক, ২টি গুলি ও বেশ কিছু অস্ত্র তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

আরো পড়ুন: ময়মনসিংহে গোপন অস্ত্র কারখানার সন্ধান

র‌্যাব কর্মকর্তা আরও বলেন, আটকরা মহেশখালী থেকে এসে মধুরছড়া গহীন পাহাড়ি এলাকায় অবস্থান করে অস্ত্র তৈরি করে রোহিঙ্গাদের কাছে সরবরাহ করত। তারা দীর্ঘদিন ধরে অস্ত্র তৈরি করে এই কাজ করে আসছিল। অভিযান স্থলের দু’পাশে কয়েকটি রোহিঙ্গা ক্যাম্প রয়েছে।

আরো পড়ুন: ভারতের অবৈধ অস্ত্র যেভাবে ঢুকছে বাংলাদেশে

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত