ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

টাঙ্গাইলে ৫ লক্ষাধিক শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

  টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২০, ১৫:৩৯

টাঙ্গাইলে ৫ লক্ষাধিক শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

টাঙ্গাইলে এবার ৫ লাখ ১৭ হাজার ৩শ’ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এই কার্যক্রম বাস্তবায়নের জন্য জেলায় ৩০১৬টি কেন্দ্র খোলা হয়েছে। এ ছাড়াও ৭ হাজার ২৩৯ জন স্বাস্থ্য সহকারী এবং কর্মী কাজ করবে। অপরদিকে জেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের ৫১৪ জন তদারককারী ক্যাম্পেইনের কাজ পর্যবেক্ষণ করবেন।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে টাঙ্গাইল সিভিল সার্জন অফিসের আয়োজিত জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে অনুষ্ঠিত সাংবাদিকদের সাথে অবহিতকরণ সভায় এ তথ্য জানানো হয়।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, ডব্লিউএইচও ডা. রিফাত আরেফিন, জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট সোলায়মান হোসেন প্রমুখ।

এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, ৬ মাস থেকে ১১ মাস পর্যন্ত বয়সী ৫৪ হাজার ৮শ’ শিশুকে একটি করে নীল রংয়ের (১ লক্ষ আই.ইউ) এবং ১২ থেকে ৫৯ মাস পর্যন্ত ৪ লাখ ৬২ হাজার ৫শ’ একটি করে লাল রংয়ের (২ লক্ষ আইইউ) ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আগামীকাল রোববার থেকে ৪ দিন নির্ধারিত ইপিআই কেন্দ্রে পর্যাক্রমে শিশুদের জন্য ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়াও কমিউনিটি ক্লিনিক ও অন্যান্য সরকারি স্বাস্থ্য সেবা কেন্দ্রেও খাওয়ানো হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত