ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

সিনহা হত্যায় বোনের মামলা বাতিল চেয়ে আবেদন

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২০, ০৫:৫২  
আপডেট :
 ০৫ অক্টোবর ২০২০, ০৫:৫৭

সিনহা হত্যায় বোনের মামলা বাতিল চেয়ে আবেদন

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার চলমান বিচারিক কার্যক্রমকে বেআইনী ও অবৈধ ঘোষণার জন্য উচ্চ আদালতে ফৌজদারী রিভিশন মামলা দায়ের করেছেন হত্যা মামলায় অভিযুক্ত প্রধান আসামি টেকনাফের বাহারছড়া পুলিশ ফাঁড়ির বহিষ্কৃত পরিদর্শক লিয়াকত আলী।

রোববার দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ঈসমাইলের আদালতে দাখিলকৃত মামলার প্রাথমিক শুনানি হয়।

শুনানি শেষে বিচারক রিভিশন মামলাটি আমলে নিয়ে পুর্নাঙ্গ শুনানি ও আদেশের জন্য ২০ অক্টোবর দিন ধার্য করা হয়েছে।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ফরিদুল আলম তা নিশ্চিত করেছেন।

আদালত প্রাঙ্গনে লিয়াকত আলীর আইনজীবী মাসুদ সালাহ উদ্দীন সাংবাদিকদের বলেন, অবসরপ্রাপ্ত সিনহার মৃত্যুর পর গত ৫ আগস্ট তার বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই আদালতের বিজ্ঞ বিচারক এটিকে সরাসরি হত্যা মামলা হিসাবে রুজু করার জন্য টেকনাফ থানার ওসিকে আদেশ দেন। আমি জেলা ও দায়রা জজ আদালতে লিয়াকত আলীর দায়ের করা রিভিশন মামলার প্রাথমিক শুনানিতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ৫ আগস্ট দেওয়া আদেশ চ্যালেঞ্জ করে ওই মামলার কার্যক্রমকে অবৈধ ও বেআইনীর ঘোষণা করার আবেদন জানিয়েছি। আদালত আবেদনটি আমলে নিয়ে পুর্নাঙ্গ শুনানি ও আদেশের জন্য দিন ধার্য করেছেন।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম বলেন, লিয়াকত আলীর দায়ের করা ফৌজদারী রিভিশন মামলাটির প্রাথমিক শুনানি শেষে জেলা ও দায়রা জজ মামলাটির পুর্নাঙ্গ শুনানি ও আদেশের জন্য দিন ধার্য করেছেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত