ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

কেউ রেহাই পাবে না: আইজিপি

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২০, ১৬:৪৫  
আপডেট :
 ০৮ অক্টোবর ২০২০, ১৮:২২

কেউ রেহাই পাবে না: আইজিপি

সম্প্রতি ঘটে যাওয়া ধর্ষণ, খুন ও নানা অপরাধমূলক কর্মকাণ্ডের প্রসঙ্গে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, আমরা সরকারের পক্ষে দেশবাসীকে নিশ্চিত করছি, এসব ঘটনার সাথে জড়িতরা কেউ রেহাই পাবে না। আমরা প্রত্যেককে আইনের মুখোমুখি দাঁড় করাবো এবং বিচারের কাছে সোপর্দ করবো। আমাদের দৃঢ় বিশ্বাস এরা বিচারের মুখোমুখি হবে এবং যার যার পাওনা তারা নিশ্চয়ই বিচার বিভাগের কাছ থেকে বুঝে নিবে।

বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সরকার প্রত্যেকটি ঘটনাতে কঠোর অবস্থানে রয়েছে। প্রত্যেকটি ঘটনায় কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। যারা অপরাধী তাদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারই শেষ না, যেসব মামলা রয়েছে তার চার্জশইট দ্রুততম সময়ের মধ্যে দেয়া হবে। এটি হচ্ছে আমাদের আইনি দায়িত্ব।

পুলিশ মহাপরিদর্শক বলেন, সম্প্রতিকালে এ রকম অনেক ঘটনা রয়েছে যা নিয়ে মিডিয়ায় কথা হচ্ছে। আমাদের মিডিয়া অনেক শক্তিশালী এবং আমাদের দেশের মানুষ রাজনৈতিক অধিকার সম্পর্কে খুবই সচেতন। এখন একটি স্কুলের বাচ্চা তার রাজনৈতিক অধিকার সম্পর্কে অনেক অনেক সচেতন। কারণ আমাদের শিক্ষা বিস্তার লাভ করেছে। একই সঙ্গে শিক্ষার গুণগত উন্নয়ন হয়েছে। যে কারণে আমরা দেখি একটি স্কুলে যাওয়া বাচ্চা তার রাজনৈতিক, মানবাধিকার ও নিজস্ব অধিকার সম্পর্কে অনেক সচেতন।

বেনজীর আহমেদ আরো বলেন, বাংলাদেশের আইনে এ ধরনের অপরাধীদের কি হবে সেটি আইন কর্তৃক নির্ধারিত রয়েছে। সে বিষয়টি নির্ভর করবে বিচার বিভাগের ওপর। আমরা আশা করবো মাননীয় বিচারকবৃন্দ যথাযথ শাস্তি নিশ্চিত করবেন।

এর আগে বেলা ১২টায় হেলিকাপ্টারযোগে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিতে যান পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদ। এরপর তিনি বঙ্গবন্ধুর সমাধিতে পুস্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান।

এ সময় পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। পরে বঙ্গবন্ধু ভব‌নে র‌ক্ষিত মন্তব্য ব‌হি‌তে মন্তব্য লি‌খে স্বাক্ষর ক‌রেন।

এ সফরে পুলিশ প্রধানের সাথে ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার), বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম বিপিএম (বার), খুলনা রেঞ্জ ডিআইজি ড: খ: মহিদ উদ্দিন বিপিএম (বার), ডিআইজি মিজানুর রহমান, কেএমপি কমিশনার মাসুদুর রহমান (ডিআইজি), ডিআইজি (অপারেশন) এম. খুরশীদ হোসেন, র‍্যাব-৮ এর সিও আতিকা ইসলাম (অতিরিক্ত ডিআইজি, বিপিএম) ঢাকা, খুলনা, বরিশাল ও পুলিশ হেডকোয়ার্টারের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এছাড়াও ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর, মেহেরপুর, খুলনা, বরিশাল, বাগেরহাট, গোপালগঞ্জ, হাইওয়ে পুলিশ মাদারীপুর, নড়াইল জেলা সমূহের পুলিশ সুপারগণ, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানসহ গোপালগঞ্জ জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছি‌লেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত