ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

গাজীপুরে বেতনের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২০, ১৯:৩৯  
আপডেট :
 ০৮ অক্টোবর ২০২০, ১৯:৪৫

গাজীপুরে বেতনের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার সিজি গার্মেন্টস কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে মাওনা-শ্রীপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

বৃহস্পতিবার বিকেলে তারা বিক্ষোভ করলে সড়কে পৌনে এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

কারখানার শ্রমিক নুরুল হক ও মাহবুবা বলেন, গত আগষ্ট মাসের বেতন তারা পাঁচটি তারিখ দিয়ে সেপ্টেম্বরের ২২ তারিখ পরিশোধ করে। এ মাসের বেতনও সঠিক সময়ে না দিয়ে তারিখ দিয়ে ঘুরাচ্ছে। আমরা বেতনের জন্য একাধিকবার যোগাযোগ করেছি। কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন না দিয়ে বুধবার কারখানার কর্মকর্তাদের বেতন পরিশোধ করেছে। এছাড়াও প্রতি মাসের বেতন সঠিক সময়ে না করে একাধিক তারিখ দিয়ে টালবাহানা করেন।

তিনি বলেন, সঠিক সময়ে বেতন না পেলে আমাদের ঘরভাড়া বাকি থাকে। বাড়ির মালিক ভাড়া পরিশোধে চাপ দেয়। এছাড়া প্রতি মাসে দোকানের বকেয়া সঠিক সময়ে পরিশোধ না করলে আমাদের মাল দেয়া বন্ধ করে দেয়। আমাদের এ কথাগুলো কারখানা কর্তৃপক্ষ কর্ণপাত করে না।

কারখানার মানবসম্পদ বিভাগের কর্মকর্তা রায়হান আল বিরুনী বলেন, করোনার কারণে তাদের কিছু শিপমেন্ট আটকে যাওয়ায় বেতন পরিশোধসহ আর্থিক কিছু ঝামেলা তৈরি হয়েছে। খুব দ্রুতই আর্থিক সঙ্কট থেকে উত্তরণে কারখানার মালিকপক্ষকে জানানো হয়েছে।

শ্রীপুর থানার পরিদর্শক (অপারেশন) গোলাম সারোয়ার বলেন, অসন্তোষের খবরে ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নেয়া হয়। আগামী ১৫ অক্টোবর বেতন পরিশোধের কথা মালিকপক্ষ জানিয়েছেন। পরে শ্রমিকরা তাদের সিদ্ধান্ত মেনে নিলে পরিস্থিতি শান্ত হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত