ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের দুই সদস্য আটক

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১১ অক্টোবর ২০২০, ১৩:৪৫

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের দুই সদস্য আটক

সিরাজগঞ্জে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব। রোববার (১২ অক্টোবর) র‌্যাব-১২ এর সহকারী পুলিশ সুপার মোঃ এরশাদুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার গোপন সাংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ র‌্যাব-১২ এর অধিনায়ক লেঃ কর্ণেল মুহাম্মদ খায়রুল ইসলাম (পিএসসি) এর নেতৃত্বে সদর কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল মেহেরপুর জেলার গাংনী থানাধীন বাঁশবাড়িয়া বাজারে একটি জঙ্গিবাদ বিরোধী অভিযান পরিচালনা করে দুই জন ‘আল্লাহর দল’ এর সক্রিয় জঙ্গি সদস্যকে আটক করেছে।

আটককৃত আসামীরা হলেন মেহেরপুর জেলা সদরের খোকসা শেখপাড়া এলাকার মোঃ মনিরুল ইসলামের পুত্র মোঃ মহিদুল ইসলাম (৩৪) ও একই এলাকার মোঃ আব্দুস সালামের পুত্র পাপন মোল্লা (২৭)।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, আটকের সময় তাদের নিকট হতে ৩টি উগ্রবাদী জিহাদী বই, ১১ টি জিহাদী লিফলেট উদ্ধার করা হয়। এবং তাহারা দীর্ঘদিন যাবত মেহেরপুর জেলায় সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর কাজের সঙ্গে লিপ্ত আছে। তাহারা নতুন সদস্য সংগ্রহ, তাদের মাঝে লিফলেট বিতরণ ও নিয়মিত চাদা প্রদান করে থাকে।

পরবর্তীতে তাদের বিরুদ্ধে মেহেরপুর জেলার গাংনী থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের এবং উদ্ধারকৃত আলামতসহ উক্ত থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত