ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

নিক্সনের বিরুদ্ধে ব্যবস্থার আশ্বাস সিইসির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২০, ১৬:৪৭

নিক্সনের বিরুদ্ধে ব্যবস্থার আশ্বাস সিইসির

ফরিদপুরের চরভদ্রাসনে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসককে (ডিসি) হুমকি ও নির্বাচনী দায়িত্ব পালন করা কর্মকর্তাদের গালিগালাজ করার অভিযোগে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য (এমপি) মুজিবর রহমান চৌধুরীর (নিক্সন) বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

মঙ্গলবার দুপুরে নির্বাচন ভবনে এ কথা বলেন সিইসি।

সিইসি বলেন, বিষয়টি আমরা জানি। অভিযোগটা আমরা সাথে সাথে জেনেছি। কমিশনাদের সাথে আলোচনা করেছি। করণীয় বিষয় নির্ধারণ করেছি। আজকে বা কালকের মধ্যেই করণীয়, যেটা সিদ্ধান্ত নিয়ে, সেটা যাবে।

ভোটের ৪৮ ঘণ্টার মধ্যে এ ধরনের আচরণ করায় ওই সাংসদ আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে মন্তব্য করেন কে এম নূরুল হুদা।

সিইসি বলেন, অবশ্যই যে আচরণ সংসদ সদস্য করেছেন নির্বাচন পরিচালনা করার সময়, সেটা কাম্য নয়। আচরণবিধি ভঙ্গ করেছেন। আইনে যেরকম বিধিবিধান আছে, তার ব্যাপারে আইনের বিধিবিধান প্রযোজ্য হবে।

নূরুল হুদা বলেন, এখন আমরা দেখি, যদি মামলা করার বিধান থাকে মামলাই করব। আমরা এখনও সিদ্ধান্ত নিইনি।

গত শনিবার চরভদ্রাসন উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে শনিবার সন্ধ্যায় সমাবেশে নিক্সন বলেছেন, প্রশাসনের মধ্যে লুকাইয়া থাকা ওই জেলা প্রশাসক এ নির্বাচনে ১২ জন ম্যাজিস্ট্রেট দিয়ে নৌকার কর্মীদের অ্যারেস্ট করছে, পিটাইছে ওই জেলা প্রশাসক।

সাংসদ মুজিবর রহমান নিক্সনের হুঁসিয়ারি বিষয়ে জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এ বিষয়টি তিনি তার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন।

আরও পড়ুন: ডিসি-ইউএনওকে এমপি নিক্সনের হুমকি

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত