ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৭ মিনিট আগে
শিরোনাম

ত্রিশালে আর্মি স্কুল অব ফিজিক্যাল ট্রেনিং কমপ্লেক্স উদ্বোধন

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২০, ১৯:৪৬

ত্রিশালে আর্মি স্কুল অব ফিজিক্যাল ট্রেনিং কমপ্লেক্স উদ্বোধন

ময়মনসিংহের ত্রিশালের আর্মি স্কুল অব ফিজিক্যাল ট্রেনিং এন্ড স্পোর্টস সেন্টার (এএসটিসিএস) কে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে বলেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

মঙ্গলবার বেলা ১২টার সময় ত্রিশালের আর্মি ফার্মের ভেতরে আর্মি স্কুল অব ফিজিক্যাল ট্রেনিং এন্ড স্পোর্টস সেন্টারের নবনির্মিত কমপ্লেক্সের উদ্বোধন শেষে সেনা প্রধান প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, এই ট্রেনিং সেন্টারে দেশি ও বিদেশী সেনাবাহিনীর সদস্যরা প্রশিক্ষণ গ্রহণ করবেন, তাই এই সেন্টারকে একটি আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন প্রতিষ্ঠান হিসেবে গড়তে যা যা করা দরকার তাই করা হবে। এই ট্রেনিং সেন্টারে সাঁতারে, জুডো, কারাতে, বক্সিংয়ের প্রশিক্ষক তৈরি করা হবে। সেনাবাহিনী সদস্যদের প্রতিদিনের শারীরিক কসরতকে বিজ্ঞান সম্মতভাবে দেয়ার ব্যবস্থাও এখানে থাকবে বলে জানান তিনি।

সেনা প্রধান আরো বলেন, আর্মি স্কুল অব ফিজিক্যাল ট্রেনিং এন্ড স্পোর্টস সেন্টারকে ঘিরে ত্রিশালে ব্যাপক উন্নয়ন হবে। এটা স্থানীয় এলাকাবাসীর জন্য একটি মঙ্গলজনক প্রতিষ্ঠানে রূপ নেবে।

এ সময় সেনাবাহিনীর আট্র্ এন্ড ডকের জিওসি লে. জেনারেল সফিউদ্দিন আহমেদ, কিউএমজির লে. জেনারেল শামসুল হকসহ ঊর্ধ্বতন অফিসার উপস্থিত ছিলেন। পরে সেনাপ্রধান সহকর্মীদের সাথে নিয়ে কেক কাটেন।

আর্মি স্কুল অব ফিজিক্যাল ট্রেনিং এন্ড স্পোর্টস সেন্টার (এএসটিসিএস) বাংলাদেশ সেনাবাহিনীর শারীরিক ও ক্রীড়া বিষয়ক একমাত্র প্রশিক্ষণ প্রতিষ্ঠান। এটি ২৫মে ১৯৭৯ সালে রাজশাহী সেনানিবাসে প্রতিষ্ঠিত হয়। পরে গত ৪ ডিসেম্বর ১৯৯৯ সালে এটি ঢাকা সেনানিবাসের আর্মি স্টেডিয়ামের পাশে স্থানান্তর করা হয়েছিল। ঢাকা সেনানিবাসে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনায় পর্যাপ্ত জায়গা না থাকায় অত্যাধুনিক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতেই এটি ত্রিশালের সামরিক প্রশিক্ষণ এলাকায় স্থানান্তর করা হয়েছে। এএসটিপিএসে দেশিয় প্রশিক্ষণার্থী ছাড়াও বন্ধু প্রতিম দেশ শ্রীলংকা, সুদান, নেপাল ও প্যালেস্টাইনের প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দিয়ে আসছে।

আরো পড়ুন:

পাঁচ বছরে ময়মনসিংহ বিভাগ, দৃশ্যমান উন্নয়ন নেই

ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত

ময়মনসিংহে ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

বাংলাদেশ জার্নাল/এনক

  • সর্বশেষ
  • পঠিত