ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫১ মিনিট আগে
শিরোনাম

লক্ষ্মীপুরে বাকপ্রতিবন্ধী স্কুলছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত আটক

  রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২০, ০০:২৮  
আপডেট :
 ১৪ অক্টোবর ২০২০, ০০:৩০

লক্ষ্মীপুরে বাকপ্রতিবন্ধী স্কুলছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত আটক

লক্ষ্মীপুরের রায়পুরে বাকপ্রতিবন্ধী স্কুলছাত্রীকে (১৩) ধর্ষণের অভিযোগে একই বাড়ীর সুমন নামের যুবককে (২৬) আটক করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে উপজেলার চরপাতা ইউনিয়নের পৃর্ব চরপাতা গ্রামের ৫নং ওয়ার্ডের গাছিরহাট এলাকায় এঘটনা ঘটে।

অভিযুক্ত সুমন একই এলাকার বাসিন্দা ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার দর্জি দোকানী।

এ ঘটনায় সন্ধায় মেয়েটির বাবা অসহায় রিকশাচালক কামাল হোসেন বাদী হয়ে সুমনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছেন।

বুধবার সকালে (১৪ অক্টোবর) ভুক্তভোগীকে মেডিকেল পরীক্ষার জন্য সদর হাসপাতালে ও জবানবন্দি দিতে ভুক্তভোগীসহ অভিযুক্তকেও আদালতে পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।

ওই ছাত্রীর বাবা কামাল হোসেন জানান, প্রায় এক বছর ধরে তার বাকপ্রতিবন্ধী স্কুলপড়ুয়া মেয়ের সাথে মিথ্যা প্রেমের সম্পর্ক গড়ে তোলে একই বাড়ীর শাহজাহানের ছেলে সুমন। চলতি মাসের ৩দিন (সর্বশেষ ১১ অক্টোবর রাতে) কৌশলে মেয়েটিকে তার ঘর থেকে ডেকে সুপারি বাগানে নিয়ে ধর্ষণ করে সুমন। এসময় সুমন তার ফুফাতো ভাই রুমনকেও ডেকে নিয়ে আসে মেয়েটিকে ধর্ষণ করতে। তবে রুমন তা না করে তার বাড়ী চলে যায়। এসময় বাড়ীর অন্য এক লোক ঘটনাটি দেখে সুমন ও মেয়েটিকে হাতেনাতে আটক করে স্থানীয় ইউপি সদস্যসহ বাড়ীর লোকদেরকে অবহিত করে।

পরদিন সোমবার দুপুরে মেয়ের বাবা ইউপি চেয়ারম্যানকে অবহিত করলে তিনি সুমনকে গ্রামপুলিশ দিয়ে আটক করে ইউপি কার্যালয়ে নিয়ে বসিয়ে রেখে পরে ছেড়ে দেন। মেয়েটি অপ্রাপ্ত বয়স্ক হওয়া সত্ত্বেও তাকে বিয়ে করার জন্য সুমনসহ তার বাবা-মাকে অনুরোধ করেন ইউপি সদস্যসহ বাড়ীর লোকজন। কিন্তু মেয়েটিকে বিয়ে করা যাবে না বলে তার বাবাকে অপমান করে ঘর থেকে বের দেয়া। পরে বাধ্য হয়ে পুলিশকে অবহিত করলে সুমনকে তার বাড়ী থেকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

এ ঘটনায় অভিযুক্ত সুমনের ভাষ্য, আমি ধর্ষণের সাথে জড়িত না। মেয়েটিকে রুমান নামের ছেলে ধর্ষণ করেছে। আমি মেয়েটিকে বিয়ে করবো কেন? মেয়েটিকে মারধর করে আমার নাম বলতে বলায় সে আমার নাম বলছে।

এ বিষয়ে রায়পুর থানার ওসি আবদুল জলিল বলেন, প্রতিবন্ধী কিশোরি মেয়েটির জবানবন্দি অনুযায়ী ধর্ষণের মামলা হয়েছে। বুধবার সকালে মেডিকেল পরীক্ষার জন্য সদর হাসপাতাল ও জবানবন্দির জন্য আদালতে পাঠানো হবে। সাথে আটক সুমনকে ধর্ষণ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত