ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

হিলিতে ২০ মন্দিরে দুর্গাপূজা, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

  হিলি প্রতিনিধি

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২০, ১০:৫৩  
আপডেট :
 ১৬ অক্টোবর ২০২০, ১১:২৫

হিলিতে ২০ মন্দিরে দুর্গাপূজা, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

সীমান্তবর্তী এলাকা হিসেবে পরিচিত হিলি-হাকিমপুর উপজেলা। এই উপজেলায় এবার ২০টি মন্দিরে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাপূজা। তবে মহামারি করোনা এবার মনে দাগ কেটেছে পূজা ভক্তদের। তবুও থেমে নেই পূজা ভক্তরা। পূজার আনন্দকে ভাগাভাগি করে নিতে সীমান্তবর্তী হিলিতে শারদীয় দুর্গাপূজা হবে উৎসব মুখরতায়। তাই শেষ মুহূর্তে বেশ জোরে সোরে চলছে প্রতিমা গড়ার কাজ।

হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। প্রতি বছরই হিলি সীমান্ত এলাকা উৎসব মুখরিত হয়ে ওঠে। দর্শনার্থীদের উপচে পড়া ভিড়ে সীমান্ত এলাকা পরিণত হয় দুই বাংলার মিলন মেলায়। কিন্তু করোনা কালীন সময়ে এবার নিরাপদ দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে তেমন জমে উঠছে না দুই বাংলার মিলন মেলা।

বর্ষা মৌসুমের কারণে এবারে খানিকটা আগে ভাগেই হিলির মন্দিরে মন্দিরে বেশ জোরে সোরেই প্রতিমা তৈরির কাজ শেষ করে শুকানোর কাজ চলছে। আর কয়েক দিন পরেই শিল্পীর রং তুলিতে ফুটে উঠবে প্রতিমার উজ্জ্বলতা। পূজা উদযাপনের ব্যাপক প্রস্তুতি নিয়েছেন হিন্দু ধর্মাবলম্বীরা।

হাকিমপুর থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ জানান, শারদীয় দুর্গা পূজা শুরুতেই এবারে আইন শৃঙ্খলা রক্ষায় ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আশা করছি হাকিমপুর উপজেলায় এবার সুষ্ঠভাবে পূজা অনুষ্ঠিত হবে।

আরো পড়ুন:

স্বপ্নের ফসলে ইঁদুরের হানা, দিশাহারা কৃষকরা

জয়পুরহাটে ফেনসিডিলসহ মাদক কারবারি গ্রেপ্তার

জনদুর্ভোগের আরেক নাম জয়পুরহাট-হিলি সড়ক

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত