ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

  শিবালয় প্রতিনিধি

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২০, ১৯:২৪

পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে নাব্যতা সঙ্কট ও কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ এবং ঘাট এলাকায় যানবাহনের চাপ বৃদ্ধির কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

শুক্রবার ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারি পাটুরিয়া-ঢাকা মহাসড়কের নবগ্রাম পর্যন্ত ৩ কিলোমিটার ও আরিচা-ঢাকা মহাসড়কের উথলী পর্যন্ত ৪ কিলোমিটার মোট ৭ কিলোমিটার রাস্তা বিস্তৃত হয়ে পড়ে।

এ সময় ফেরি পারাপারে আসা যাত্রীদের ঘাট এলাকায় চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। ফলে পাটুরিয়া ঘাট এলাকায় প্রায় ৭শ’ ট্রাক ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে। এদিকে গত কয়েকদিন ধরে নদীতে দ্রুত পানি কমে যাওয়ায় ঘাট এলাকায় নাব্যতা সঙ্কট দেখা দেয়। যার ফলে ফেরি চলাচলে বিঘ্নতা ঘটছে। এ কারণে ঘাট এলাকায় গত কয়েকদিন ধরে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।

পাটুরিয়া ঘাট এলাকায় যানজট দেখা দেয়ায় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও কোচ পারাপার করায় পণ্যবাহী ট্রাক চালকদের ৩-৪ দিন করে ঘাটেই পড়ে থাকতে হচ্ছে।

নারায়ণগঞ্জ থেকে ছেড়ে আসা রাজবাড়ীগামী ট্রাকচালক মুজাহার হোসেন জানান, তিনি গত বুধবার বিকেলে পটুরিয়া ঘাটে আসেন। কিন্তু কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ ও পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে নাব্যতা সঙ্কটের কারণে ফেরি চলাচল ব্যাহয় হচ্ছে। এতে পাটুরিয়া ঘাটে যানজটের সৃষ্টি হয়েছে।

ঘাটে যানজটের কারণে শুক্রবার বিকেল ৪টা পর্যন্ত অপেক্ষায় থেকেও ফেরির টিকিট পাননি তিনি। এ রকম প্রায় ৭শ’ ট্রাক পারাপারের অপেক্ষায় ঘাট এলাকায় পড়ে রয়েছে।

আরিচা অফিসের বিআইডব্লিউটিসির ডিজিএম জিল্লুর রহমান জানান, কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ ও পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটের পদ্মা-যমুনা নদীতে দ্রুত পানি হ্রাস পাওয়ায় ফেরি চলাচল ব্যহত হচ্ছে। গত সোমবার থেকে গতকাল শুক্রবার পর্যন্ত ৫ দিন ধরে ঘাট এলাকায় যানজটের সৃষ্টি হচ্ছে। এ কারণে ঘাট এলাকায় প্রায় ৭শ’ ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত