ঢাকা, শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭ আপডেট : ৫৩ মিনিট আগে English

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২০, ২৩:৩২

প্রিন্ট

রোহিঙ্গা ক্যাম্পে ‘অনুমতিহীন মাদ্রাসা’, ৫ রোহিঙ্গার কারাদণ্ড

রোহিঙ্গা ক্যাম্পে ‘অনুমতিহীন মাদ্রাসা’, ৫ রোহিঙ্গার কারাদণ্ড
কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ‘অনুমতিবিহীন মাদ্রাসার স্থাপনা নির্মাণের’ অভিযোগে পাঁচ রোহিঙ্গাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং বাংলাদেশি এক নাগরিককে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার বিকাল সাড়ে ৪টায় উখিয়ার শফিউল্লাহকাটা রোহিঙ্গা ক্যাম্পে এ অভিযান চালানো হয়।

কক্সবাজার-১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়ানের অধিনায়ক এসপি মো. হেমায়েতুর রহমান এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- উখিয়ার শফিউল্লাহকাটা ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি/১ ব্লকের মৃত আব্দুল কাশিমের ছেলে আব্দুর রহমান (৪৮), ক্যাম্প-১৫ এর এ/১ ব্লকের মৃত মো. হালিমের ছেলে মোহাম্মদ হাসান (৪৭), শফিউল্লাহকাটা ১৬ নম্বর ক্যাম্পের বি/২ ব্লকের মৃত মো. আমিনের ছেলে সামিম উল্লাহ (২৫), একই ক্যাম্পের ব্লক সি/২ এর মৃত আব্দুস সালামের ছেলে হাবিব উল্লাহ (২২) ও মোহাম্মদ কাউছারের ছেলে আব্দুর শুক্কুর (২৭)।

এছাড়া একই অপরাধে বাংলাদেশি নাগরিক নুরুল আমিনকে ১০ হাজার টাকা জরিমান আদায় এবং অনাদায়ে ৭ দিনের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

এসপি হেমায়েতুর রহমান বলেন, শনিবার বিকালে উখিয়ার শফিউল্লাহকাটা ১৬ নম্বর ক্যাম্পের সিআইসি অফিসের পিছনে বি/১ ব্লকে স্থানীয় প্রশাসনের অনুমতি ছাড়া কথিত মাদ্রাসার স্থাপনা নির্মাণের খবরে এপিবিএনের একটি দল অভিযান চালায়। এসময় ঘটনাস্থল থেকে ৫ রোহিঙ্গা এবং এক বাংলাদেশি নাগরিককে আটক করা হয়।

তিনি বলেন, পরে আটকদের স্থানীয় ক্যাম্পের দায়িত্বরত সিআইসি কার্যালয়ে নেওয়া হয়। এসময় কর্মরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ৫ রোহিঙ্গাকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং বাংলাদেশি নাগরিককে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৭ দিনের কারাদণ্ডাদেশ দেন।

হেমায়েতুর জানান, ৫ রোহিঙ্গাকে কক্সবাজার জেলা কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া আটক বাংলাদেশি নাগরিককে জরিমানা আদায় করে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন-

রোহিঙ্গা ক্যাম্পে খুনাখুনি: ঘটনাস্থলে চট্টগ্রামের ডিআইজি

রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে অস্ত্র কারখানা

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত