ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭ আপডেট : ৩৫ মিনিট আগে English

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২০, ০২:০৭

প্রিন্ট

ভারতীয় প্রতিষ্ঠানের কাছে পাওনা আদায়ে ব্যবসায়ীদের অনশন

ভারতীয় প্রতিষ্ঠানের কাছে পাওনা আদায়ে ব্যবসায়ীদের অনশন
যশোর প্রতিনিধি

ভারতীয় ভিএইচ গ্রুপের উত্তরা ফুডস অ্যান্ড ফিডসের নিকট পাওনা ১৬ কোটি টাকা পরিশোধের দাবিতে যশোরে অনশন কর্মসূচী অব্যাহত রেখেছেন দেশের পুঁজিহারা ঋণগ্রস্থ ব্যবসায়ীরা। শনিবারও রামকৃষ্ণ আশ্রম মোড়ে অবস্থিত প্রতিষ্ঠানটির অফিসের মধ্যে এই কর্মসূচি পালন করেন তারা।

কর্মসূচি থেকে পদশবন্ধু গ্রুপের রিকভারি ব্যবস্থাপক মো: জামিল হোসেন বলেন, ভিএইচ গ্রুপের প্রধান নির্বাহী চিরঞ্জিত সিং আনন্দ দীর্ঘদিন ধরে বিভিন্ন সময়ে মোবাইল ফোন ও ইমেইলের মাধ্যমে পাওনা টাকা পরিশোধ করবেন বলে কালক্ষেপন করে আসছেন। সর্বশেষ শনিবার ইমেইলের মাধ্যমে জানান যে, আগামি চার মাসের মধ্যে তাদের দুটি ফিড মিল বিক্রি করে দেশবন্ধু পলিমারসহ ৭০টি প্রতিষ্ঠানের বকেয়া টাকা পরিশোধ করবেন। কিন্তু তার এই আশ্বাসে আমরা এবং অনশনরতরা বিশ্বাস রাখতে পারছে না। ভিএইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক বি.ভেনক্যাশ রাওয়ের সাথে পাওনাদারদের ভিডিও কনফারেন্সে কথা বলার নির্ধারিত সময় থাকলেও তিনি তা করেননি। যদি ব্যবস্থাপনা পরিচালক লিখিত আশ্বাস দেন তাহলে অনশন প্রত্যাহার করা হবে।

উল্লেখ্য, ভারতীয় ভিএইচ গ্রুপের উত্তরা ফুডস অ্যান্ড ফিডসের ‘প্রতারণায়’ দেশের প্রায় ৭০টি কাঁচামাল সরবরাহকারী প্রতিষ্ঠানের পথে বসার অভিযোগ উঠেছে। বিগত ৪/৫ বছর ধরে প্রতিষ্ঠানগুলোর পাওনা প্রায় ১৬ কোটি টাকা পরিশোধ নিয়ে টালবাহানা চলছে। টাকা পরিশোধে কয়েক দফা সময় নিলেও দেয়া হয়নি একটি টাকাও। বরং অভিযুক্ত প্রতিষ্ঠানটি তাদের যশোরে থাকা দুটি কারখানার একটি ভাড়া এবং অপরটির কার্যক্রম বন্ধ করে দিয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত