ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বাকেরগঞ্জে দু’পক্ষের সংঘর্ষ

  মেহেদী হাসান রনি, বরিশাল

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২০, ১৬:১৪

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বাকেরগঞ্জে দু’পক্ষের সংঘর্ষ

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠীতে বিএনপি-আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার বিকেলে ইউনিয়নের কলসকাঠী বাজারে এ সংঘর্ষ হয় বলে জানা গেছে।

এ ঘটনায় উভয়পক্ষের কমপক্ষে ৫ জন আহত হয়েছেন।

আওয়ামী লীগের দাবি, বিএনপি’র লোকজন আওয়ামী লীগ কার্যালয় ও বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করেছে। অপরদিকে বিএনপি’র দাবি- আওয়ামী লীগের লোকজন তাদের উপর হামলা করে।

বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী শওকত হোসেন হাওলাদার অভিযোগ করেন, তিনিসহ তার কর্মীসমর্থকরা শনিবার বিকেলে একটি নির্বাচনী সভা থেকে খবর পান কলসকাঠী বাজারে তাদের প্রধান নির্বাচনী কার্যালয় ভাঙচুর করছে আওয়ামী লীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা। এ খবর জেনে তার কর্মী সমর্থকরা কলসকাঠী বাজারে গেলে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে তার ছেলে কামাল হোসেনসহ ৩ জন আহত হলে তাদের হাসপাতালে পাঠানো হয়।

তবে আওয়ামী লীগের প্রার্থী ফয়সাল ওয়াহিদ মুন্না এ অভিযোগ অস্বীকার করে বলেন, কলসকাঠী বাজারে তাদের শেষ নির্বাচনী প্রচার মিছিল চলকালে বিএনপির কর্মী সমর্থকরা আওয়ামী লীগের অফিস ও বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করেছে। এতে তার ৩ কর্মী আহত হয়েছে বলে দাবি করেন ওয়াহিদ।

বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল কালাম শনিবার বলেন, আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুরের অবস্থা দেখেছেন। বিএনপি কার্যালয়ের খবর তিনি জানেন না।

প্রসঙ্গত, আগামী ২০ অক্টোবর কলসকাঠী ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফয়সাল ওয়াহিদ মুন্না ও বিএনপির প্রার্থী উপজেলা বিএনপির সহ সভাপতি শওকত হোসেন হাওলাদার।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত