ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

ম্যাজিস্ট্রেটের গাড়িতে ককটেল হামলা, গাড়িচালক গুরুতর আহত

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ১৯:০০  
আপডেট :
 ২০ অক্টোবর ২০২০, ২০:০৮

চট্টগ্রামে ম্যাজিস্ট্রেটের গাড়িতে ককটেল হামলা

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাল ভোট দেয়াকে কেন্দ্র করে ম্যাজিস্ট্রেটের গাড়িতে ককটেল হামলা হয়েছে। এতে ম্যাজিস্ট্রেটের গাড়িচালক গুরুতর আহত হয়েছেন।

মঙ্গলবার বেলা আড়াইটার দিকে সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের নজিবুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নজিবুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্র দখল করে জাল ভোট দেয়ার খবর পেয়ে ঘটনাস্থলে যান নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন চৌধুরী। এ সময় তার গাড়ি লক্ষ্য করে পরপর দুটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে গাড়িচালক মো. শাহেদ (৩০) গুরুতর আহত হন।

ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন জানান, কেন্দ্রে অনিয়ম ও জালভোট দেয়ার খবর পেয়ে আড়াইটার দিকে সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের নজিবুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে যান তিনি। ঘটনাস্থলে পৌঁছাতেই তার গাড়ি লক্ষ্য করে পর পর দুটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে তার গাড়ি চালক মোহাম্মদ শাহেদ আহত হন। তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বিস্ফোরিত ককটেল সরাসরি গাড়িতে না লাগায় প্রাণে রক্ষা পেয়েছেন বলে জানান ম্যাজিস্ট্রেট নিলুফা।

ঘটনার পর পরই পুলিশ দুর্বৃত্তদের ধরতে অভিযান শুরু করেছে।

এদিকে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার সুয়াবিল ও নানুপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের একটি কেন্দ্রে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আওয়ামী লীগের ২ নেতা আহত হয়েছেন। বেলা ১১টার দিকে সুয়াবিলের শোভনছড়ি জেএমসি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ সহিংসতার ঘটনা ঘটে।

আহতরা হলেন, আলী আকবর জুনু (৪৫) ও ইমাম উদ্দিন জেম (৩৫)। আলী আকবর জুনু নাজিরহাট পৌরসভা আওয়ামী লীগের সদস্য এবং ইমাম উদ্দিন জেম উপজেলা যুবলীগের সদস্য। আহতদের উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তির পর পরে চমেক হাসপাতালে পাঠানো হয়।

চট্টগ্রামের ৬ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত