ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

সরকারের মেগা প্রজেক্টে মেগা দুর্নীতি: ফখরুল

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ২১ অক্টোবর ২০২০, ১৩:০০

সরকারের মেগা প্রজেক্টে মেগা দুর্নীতি: ফখরুল

সরকারের মেগা প্রজেক্টগুলোতে মেগা দুর্নীতি চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার সকালে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, একটি ওয়ার্ড পর্যায়ে প্রেসিডেন্ট সেক্রেটারি হওয়ার জন্য সরকারি দলের লোকেরা ২-৩ লাখ টাকা খরচ করছে। এ থেকেই বোঝা যায় এ পদ কত আকর্ষণীয় ও লোভনীয়। কারণ দুস্থ মানুষের টাকা তারা নিজেরাই নিয়ে নিচ্ছে।

তিনি আরও বলেন, দেশ এখন গোয়েন্দাদের পর্যবেক্ষণেই চলছে। এ পর্যবেক্ষণ ছড়িয়ে পড়েছে তৃণমূল পর্যায়েও। চাকরির ক্ষেত্রেও এখন গোয়েন্দা ব্যবহার করা হয়। যদি এতটুকুও বিএনপির সঙ্গে সম্পৃক্ততা পাওয়া যায় তাহলে তার আর চাকরি হয় না।

মির্জা ফখরুল ১৯৭১-৭৫ সময়কালীন সরকারের পটভূমি তুলে ধরে বলেন, তখন আওয়ামী লীগের নেতাদের কাছে যাওয়া যেতো,বিচার পাওয়া যেতো। কিন্তু এখন অবস্থা এমন দাঁড়িয়েছে এখন কারো কাছে যাওয়া যায়না,বিচারও পাওয়া যায়না।

ধর্ষণ বিরোধী আন্দোলনে সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, ধর্ষণ প্রতিরোধে সরকার বিভিন্ন ভূমিকার কথা বললেও সেটি কোথায়.?

তিনি আরো বলেন, ধর্ষণ বিরোধী আন্দোলন একটি নৈতিকতার আন্দোলন। এতে আমাদের সমর্থন রয়েছে। আমরাও সারাদেশে আন্দোলন করেছি। এখন যারা প্রতিবাদ করছে তাদেরকে আওয়ামী লীগের সন্ত্রাসীরা মারধর করছে । এটা কোন সরকারের কর্মকান্ড হতে পারেনা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, দপ্তর সম্পাদক মামুনুর রশীদ, যুব দলের সাধারণ সম্পাদক মাহাবুব হোসেন তুহিন সহ অন্যান্য নেতা কর্মী বৃন্দ।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত