ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

‘৩৪ বছর ধরে বিনা বেতনে, আর কতোদিন কাঁদতে হবে’

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২১ অক্টোবর ২০২০, ১৪:৫২  
আপডেট :
 ২১ অক্টোবর ২০২০, ১৫:০৩

স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের দাবি শিক্ষকদের

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক রেজিস্ট্রেশনপ্রাপ্ত সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণ ঘোষণার দাবিতে গোপালগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা এ কর্মসূচি পালন করে।

বুধবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার‌্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে জেলার বিভিন্ন স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা দাবি সম্বলিত বিভিন্ন প্লাকার্ড ও ব্যানার প্রদর্শন এবং শ্লোগান দেন।

বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতি গোপালগঞ্জ শাখার সভাপতি মো. আহসান হাবিব হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় সংগঠনের সাধারণ সম্পাদক মো: রফিকুল ইসলামি, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মোল্লা, মোঃ আরশ আলী, জাহিদুল ইসলাম বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ২০১৮ সালে ১ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত শিক্ষক সমিতির অবস্থান ধর্মঘট ও অনশন চলাকালীন সময় সরকারি নির্দেশে সচিব আন্দোলনস্থলে গিয়ে শিক্ষকদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেন। কিন্তু আজও তা বাস্তবায়ন হয়নি।

১৫১৯টি ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক ২৫০০ টাকা ও সহকারি শিক্ষকরা ২৩০০ টাকা ভাতা পান। যা এ দ্রব্যমূল্যের বাজারে শিক্ষকদের কাছে অমানবিক ও অবমাননা ছাড়া কিছুই না। তাই তারা ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের দাবি জানান অতিদ্রুত।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত