ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

এসএমপি কমিশনারসহ ঊর্ধ্বতন ১৯ কর্মকর্তাকে বদলি

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ২২ অক্টোবর ২০২০, ১৬:৫৭

এসএমপি কমিশনারসহ ঊর্ধ্বতন ১৯ কর্মকর্তাকে বদলি

সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার গোলাম কিবরিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন ১৯ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি প্রজ্ঞাপনে তাদের বদলি করা হয়। বদলির কারণ হিসেবে প্রজ্ঞাপনে ‌‌‘জনস্বার্থ’ উল্লেখ করা হয়েছে। এছাড়া আদেশটি অবিলম্বে কার্যকরের নির্দেশ দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব (পুলিশ-১) ধনঞ্জয় কুমার দাস। তিনি বলেন, নিয়মিত বদলীর অংশ হিসেবে এসএমপির পুলিশ কমিশনারকে বদলি করা হয়েছে।

তবে সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্মম নির্যাতনে নিহত রায়হান হত্যাকাণ্ডে এসএমপি কমিশনার গোলাম কিবরিয়ার গাফিলতির অভিযোগ ওঠে। একাধিক গণমাধ্যমে বিষয়টি প্রকাশিত হলে বদলির আদেশ পান তিনি।

এর আগে ২০১৬ সালের ২৮ নভেম্বর উপসচিব মোহাম্মদ ইলিয়াস হোসেন স্বাক্ষরিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ-১ শাখার এক আদেশে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) নতুন কমিশনার হিসেবে গোলাম কিবরিয়াকে পদায়ন করা হয়। এরপর ২০১৬ সালের ২৯ ডিসেম্বর থেকে তিনি সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) দায়িত্ব বুঝে নেন।

১৯৯১ সালে ১২তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসাবে পুলিশ বাহিনীতে যোগদান করেন গোলাম কিবরিয়া। বাংলাদেশ পুলিশ একাডেমি সারদা, রাজশাহীতে এক বছরের মৌলিক প্রশিক্ষণ শেষে চট্টগ্রাম জেলায় এএসপি হিসাবে পদায়ন হয় তার।

২০০৪ সালে তিনি পুলিশ সুপার হিসাবে পদোন্নতি পান। কর্মময় জীবনে নাটোর, সুনামগঞ্জ এবং ময়মনসিংহ জেলায় পুলিশ সুপার হিসেবে তিনি দায়িত্ব পালন করেন।

তাছাড়া ডিএমপি এবং সিএমপি এর উপ-পুলিশ কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন। পাশাপাশি অতিরিক্ত ডিআইজি ও ডিআইজি হিসাবে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকায় কর্মরত ছিলেন তিনি।

কর্মজীবনে তিনি বাংলাদেশ পুলিশের ২১টি ইউনিটে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশন কসোভা এবং ইস্ট তিমুরে পুলিশ অবজার্ভার হিসাবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে তিনি আইজি ব্যাচে ভূষিত হন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত