ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ২২ অক্টোবর ২০২০, ১৭:৫৭

প্রিন্ট

ডা. মাসুদের বিচার চেয়ে ইন্টার্নদের লিখিত অভিযোগ

ডা. মাসুদের বিচার চেয়ে ইন্টার্নদের লিখিত অভিযোগ
বরিশাল প্রতিনিধি

ডাক্তার নির্যাতনের ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিস্থিতি। নির্যাতনকারী ইন্টার্ন চিকিৎসকের বিচারের দাবিতে বুধবার পরিচালকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী চিকিৎসক হাসপাতালের মেডিসিন বিভাগ-৩ এর সহকারি রেজিস্ট্রার ডা. মাসুদ খান।

এদিকে পাল্টা ডাক্তার মাসুদ খানের বিরুদ্ধে নানা অভিযোগ করে তার বিচারের দাবিতে বৃহস্পতিবার দুপুরে হাসপাতালের পরিচালকের কাছে স্মারকলিপি দিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা।

স্মারকলিপিতে তারা মেডিসিন বিভাগ-৩ এর সহকারি রেজিস্ট্রার ডা. মাসুদ খানের বিরুদ্ধে নারী সহকর্মীদের সাথে অশালীন আচরণ, সিনিয়র চিকিৎসকের সাথে ঔদ্ধত্যপূর্ণ ব্যবহার, ইন্টার্ন চিকিৎসকদের ভাতা আটকে রাখা, ছাত্রলীগ ‍এবং ইন্টার্ন চিকিৎসদের নামে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার থেকে কমিশন আদায়সহ নানা অভিযোগ করেন।

হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন, ইন্টার্ন চিকিৎসকদের বিরুদ্ধে ডা. মাসুদ খান লাঞ্চিত করার অভিযোগ করেছেন। অপরদিকে ইন্টার্ন চিকিৎসকরা মাসুদ খানের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে স্মারকলিপি দিয়েছেন। উভয়পক্ষের অভিযোগ তদন্তের জন্য হাসপাতালের নিউরো মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. আনোয়ার হোসেন বাবলুকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

কমিটিকে ৫ কার্যদিবসের মধ্যে পুরো ঘটনা এবং ঘটনার পেছনের ঘটনা তদন্ত করে রিপোর্ট দিতে বলা হয়েছে।

আরও পড়ুন: বিচার চাইলেন ইন্টার্নদের মারধরের শিকার সেই চিকিৎসক

প্রসঙ্গত, ডা. মাসুদ খানের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, রোগীদের তার নির্ধারিত ৩টি ডায়াগনস্টিক সেন্টার থেকে পরীক্ষা-নীরিক্ষা করতে বাধ্য করেন। এজন্য তার নিয়ন্ত্রণাধীন মেডিসিন বিভাগের নার্স থেকে শুরু করে আয়া-বুয়াদের এ ব্যাপারে কঠোর নির্দেশনা দিয়েছেন। তার নির্ধারিত ডায়াগনস্টিক সেন্টার বাদে কেউ রিপোর্ট নিয়ে আসলে তিনি দেখবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন।

এ বিষয়ে বুধবার ওই চিকিৎসককে জিজ্ঞাসাবাদ করে ওই ওয়ার্ডের দায়িত্বরত ইন্টার্ন চিকিৎসকরা। এ সময় তাদের সাথে বাকবিতণ্ডার এক পর্যায়ে তারা ডা. মাসুদ খানকে মারধর করে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত