ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

রায়হান হত্যা, কনস্টেবল হারুন গ্রেপ্তার

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১২:০০  
আপডেট :
 ২৪ অক্টোবর ২০২০, ১২:২৬

রায়হান হত্যা, কনস্টেবল হারুন গ্রেপ্তার

সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে যুবক রায়হান নিহতের ঘটনায় সাময়িক বরখাস্তকৃত কনস্টেবল হারুনকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

শুক্রবার দিবাগত রাতে এসএমপি রিজার্ভ কার্যালয় থেকে তাকে গ্রেপ্তার দেখানো হয় বলে নিশ্চিত করেছেন পিবিআই সিলেটের পুলিশ সুপার খালেদুজ্জামান।

তিনি বাংলাদেশ জার্নালকে বলেন, শনিবার তাকে আদালতে তুলে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করা হবে।

এ মামলায় হারুনুর রশিদসহ এখন পর্যন্ত দুজনকে গ্রেপ্তার করলো পিবিআই। গ্রেপ্তার অপরজন হলেন- কনস্টেবল টিটু চন্দ্র দাস।

এর আগে গত ১০ অক্টোবর রাতে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনের তদন্তে গত ১১ অক্টোবর এসএমপির উপকমিশনার (ডিসি-উত্তর) আজবাহার আলী শেখের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়। বন্দরবাজার ফাঁড়িতেই পুলিশের নির্যাতনে রায়হানের মৃত্যুর বিষয়ে প্রাথমিক তদন্তে প্রমাণ পায় তদন্ত কমিটি।

তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী, নির্যাতনে সরাসরি অংশগ্রহণের জন্য বন্দর ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন, কনস্টেবল তৌহিদ মিয়া, টিটু চন্দ্র দাস ও হারুনুর রশীদকে সাময়িক বরখাস্ত করা হয়। আর রায়হানকে ধরে ফাঁড়িতে আনার জন্য বন্দরবাজার ফাঁড়ি থেকে প্রত্যাহার করা হয় এএসআই আশেক এলাহী, কুতুব আলী, কনস্টেবল সজীব হোসেনকে। পরবর্তীতে ২১ অক্টোবর ওই ঘটনায় ফাঁড়ির টু আইসি এসআই হাসান উদ্দিনকেও সাময়িকভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়।

ঘটনার মূল অভিযুক্ত বন্দর বাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াকে ফাঁড়ি হতে পালাতে সহায়তা করা ও তথ্য গোপনের অপরাধে হাসানকে বরখাস্ত করা হয় বলে জানায় পুলিশ।

রায়হান হত্যার ঘটনায় গত ১২ অক্টোবর এসআই আকবর ও কনস্টেবল হারুনুর রশিদসহ ৫ জনকে সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করলেও পালিয়ে যায় বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ আকবর।

প্রসঙ্গত, গত ১১ অক্টোবর সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে ধরে নিয়ে টাকার জন্য অমানবিক নির্যাতন করা হয় নগরীর নেহারিপাড়া এলাকার বাসিন্দা রায়হানকে (৩৩)। ভোরে তার মৃত্যু হয়।

এ ঘটনায় রোববার দিবাগত রাতে সিলেট কোতোয়ালি থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেন নিহত রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি। মামলায় নিহতের স্ত্রী উল্লেখ করেন, বন্দরবাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনেই রায়হানের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন

রায়হান হত্যা: ৫ দিনের রিমান্ডে কনস্টেবল টিটু

রায়হান হত্যা: নতুন করে ৩ দিনের কর্মসূচি ঘোষণা

এসআই আকবরকে পালাতে সহায়তা করায় এসআই হাসান বরখাস্ত

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত