ঢাকা, বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৩৯ মিনিট আগে English

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১৭:১৭

প্রিন্ট

মিয়ানমার সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে রোহিঙ্গা নিহত

মিয়ানমার সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে রোহিঙ্গা নিহত

মনতোষ বেদজ্ঞ, কক্সবাজার প্রতিনিধি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের রেজু-আমতলী সীমান্তে মিয়ানমার অভ্যন্তরে ‘স্থলমাইন বিস্ফোরণে’ এক রোহিঙ্গা কিশোর নিহত হয়েছে।

শুক্রবার দিবাগত রাত ২টায় নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজু-আমতলী সীমান্ত সংলগ্ন মিয়ানমার অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ জাবের (১৩) কক্সবাজারের উখিয়ার কুতুপালং লম্বাশিয়া ১-ডব্লিউ ক্যাম্পের ব্লক-ডি/৪-১৪ এর বাসিন্দা মো. এমদাদ হোসেনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

নিহত কিশোরের সঙ্গে থাকা ব্যক্তিদের বরাতে লে. কর্নেল আলী হায়দার বলেন, কিছুদিন উখিয়ার শরণার্থী ক্যাম্প থেকে কয়েকজন রোহিঙ্গা অবৈধভাবে সীমান্ত পেরিয়ে মিয়ানমারে সাগরে মাছ ধরতে গিয়েছিল। পরে শনিবার রাতের প্রথম প্রহর ২টায় নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের রেজু-আমতলী সীমান্ত দিয়ে ফিরে আসছিল।

‘এ সময় বাংলাদেশের রেজু-আমতলী সীমান্তের ৪০ নম্বর পিলারের ১০০ গজ মিয়ানমার অভ্যন্তরে স্থলমাইন বিস্ফোরণে মোহাম্মদ জাবের নামের এক রোহিঙ্গা নিহত হয়।’

বিজিবির অধিনায়ক বলেন, পরে শনিবার সকাল ৯টায় কয়েকজন রোহিঙ্গাকে কাঁধে বহন করে কাপড়ে মোড়ানো অবস্থায় একটি বস্তু আনতে দেখে বিজিবির সদস্যরা তল্লাশি চালায়। এ সময় এতে একটি ক্ষত-বিক্ষত লাশ পাওয়া যায়।

আলী হায়দার জানান, নিহতের সহযোগিরা জানিয়েছে মিয়ানমার থেকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ফেরার পথে স্থলমাইন বিস্ফোরণে জাবের নিহত হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত