ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

দেড় লাখ টাকার জন্য খুন

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১৭:২০

দেড় লাখ টাকার জন্য খুন

ধার নেয়া দেড়লাখ টাকা আত্মসাতের জন্য পাওনাদারকে হত্যা করেছেন এক ব্যবসায়ী। পরে তার লাশ বস্তায় ভরে ফেলে দেয়া হয় নগরের পাহাড়তলী এলাকায়।

খুনে জড়িত থাকার অভিযোগে দোকানদার আবদুর রহমানকে ঘটনার ১০ দিন পর গ্রেপ্তার করে সিআইডি।

সিআইডি জানায়, নয় মাস আগে বিজয় কুমার বিশ্বাসের (৩০) কাছ থেকে আবদুর রহমান দেড় লাখ টাকা ধার নেন। শর্ত ছিল মাসে মাসে লাভ দিতে হবে। কিন্তু কয়েক মাস পর লাভ দেয়া বন্ধ করে দেন আবদুর রহমান। এরপর বিজয় কুমার বিশ্বাস মূল টাকা ফেরত চাইলে গলায় তার পেঁচিয়ে তাকে হত্যা করা হয়।

হত্যাকাণ্ডটি ঘটে ১৪ অক্টোবর রাতে। ১৫ অক্টোবর নগরের পাহাড়তলী থানার অলঙ্কার মোড়ের আলিফ গলির সামনে থেকে বস্তাবন্দী লাশ উদ্ধার করে পুলিশ। পরে বিজয়ের লাশ শনাক্ত করেন স্বজনেরা। এ ঘটনায় তার বড় ভাই সঞ্জয় কুমার বিশ্বাস বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে পাহাড়তলী থানায় মামলা করেন। প্রথমে থানা-পুলিশ মামলাটি তদন্ত করে। পরে সিআইডি তদন্ত শুরু করে।

সিআইডি চট্টগ্রাম অঞ্চলের বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ শাহনেওয়াজ খালেদ শনিবার তার কার্যালয়ে সাংবাদিকদের বলেন, নগরের ইপিজেড নেভি হাসপাতালসংলগ্ন এলাকায় একই মার্কেটে দোকান ছিল আবদুর রহমান ও বিজয় কুমার বিশ্বাসের। নয় মাস আগে বিজয়ের কাছ থেকে দেড় লাখ টাকা ধার নেন আবদুর রহমান। মাসে মাসে লাভ দেয়ার কথা বলেছিলেন তিনি। সম্প্রতি ধার দেয়া টাকাগুলো ফেরত চান বিজয়। এতে ক্ষিপ্ত হয়ে টাকা না দিতে বিজয়কে মারার পরিকল্পনা করা হয়। এরই অংশ হিসেবে ১৪ অক্টোবর সকালে দোকান খুলতে গেলে বিজয়কে আবদুর রহমান তার দোকানে ডেকে নিয়ে যান। তাঁর দোকানের কর্মচারী নাছির উদ্দিনকে নিয়ে দোকানের ভেতর গলায় তার পেঁচিয়ে বিজয়কে শ্বাসরোধে হত্যা করা হয়। লাশটি বস্তাবন্দী করে পাহাড়তলী অলঙ্কার মোড় এলাকায় ফেলে রাখা হয়।

সিআইডি চট্টগ্রাম অঞ্চলের পরিদর্শক মোহাম্মদ শরীফ জানান, পলাতক দোকান কর্মচারী নাছির উদ্দিনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আরো পড়ুন

রাজধানীসহ সারাদেশে বাড়ছে খুন-খারাবি

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত