ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

নড়াইলে অবসরপ্রাপ্ত শিক্ষক হত্যার ঘটনায় চারজন আটক

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১৯:০৪

নড়াইলে অবসরপ্রাপ্ত শিক্ষক হত্যার ঘটনায় চারজন আটক
অরুণ কুমার রায়

নড়াইল সদরের বেনাহাটি গ্রামে অবসরপ্রাপ্ত কলেজশিক্ষক অরুণ কুমার রায়কে (৭২) গলাকেটে হত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করেছে পুলিশ।

আটক চারজন হলেন- বিপুল বিশ্বাস, বিধান রায় ও অরবিন্দু দাস নামের বাড়ির তিন কেয়ারটেকার ও আরও একজন (পরিচয় পাওয়া যায়নি এখনো)।

এদিকে শনিবার ময়নাতদন্ত শেষে দুপরে নিহতের বাড়ি বেনাহাটিতে মরদেহ পৌঁছালে শিক্ষককে একনজর দেখতে এলাকার শত শত লোক ভিড় করে। হত্যার ঘটনায় শুক্রবার রাত থেকে তদন্তে নেমেছে পিবিআই, সিআইডি ও র‌্যাব।

স্বজনেরা জানান, অরুণ কুমারের স্ত্রী নিভা রানী পাঠক মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) খুলনার উপ-পরিচালক। দুই ছেলেমেয়ের মধ্যে ইন্দ্রোজিৎ রায় রবি কোম্পানির ইঞ্জিনিয়ার এবং মেয়ে ইন্দ্রিরা রায় ডাক্তার। ৩ জন কেয়ারটেকার নিয়ে বাড়িতে তিনি একাই থাকতেন।

পুলিশ জানায়, শুক্রবার রাত সাড়ে আটটার দিকে ছেলে ইন্দ্রোজিৎ রায় বাড়িতে এসে কলাপসিবল গেটের কলিং বেল চেপে কোনো সাড়া পাচ্ছিলেন না। এরপর তিনি বাসায় ঢুকে দোতলায় বাবার বসতঘরে গলাকাটা লাশ দেখতে পান। পরে পুলিশে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে।

খুলনার বঠিয়াঘাটা সরকারি কলেজ থেকে ২০০৮ সালে সহকারী অধ্যাপক থেকে অবসর নিয়ে গ্রামের বাড়িতে একাই থাকতেন অরুন রায়। বৃহস্পতিবার মোবাইল বন্ধ পেয়ে শুক্রবার রাত সাড়ে আটটার দিকে ছেলে ও স্ত্রী বাড়িতে এসে কোন সাড়াশব্দ পাননি। পরে দোতলায় উঠে বসতঘরে খাটের পাশে গলাকাটা লাশ দেখতে পান ছেলে। পরে পুলিশে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে।

খুন হওয়া অরুন কুমার রায় এর স্ত্রী নিভা রানী পাঠক মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) খুলনার উপ-পরিচালক। তিনি এ ঘটনায় অত্যন্ত ভেঙে পড়েছেন।

তিনি বলেন, আমার স্বামী একজন নিরীহ লোক। এলাকায় তার কোন শত্রু থাকতে পারে না। কে বা কারা তাকে এভাবে হত্যা করলো তার বিচার তো চাইতেই হবে, যেন ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর না ঘটে।

নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ ইমরান জানান, ঘটনাটি একটি আননোন মার্ডার। তদন্ত চলছে, শনিবার হত্যা মামলা হবে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে শত্রুতাবশত কেউ তাকে হত্যা করতে পারে। পুলিশ ছাড়াও অন্যন্যা সংস্থা নানা ধরনের নমুনা সংগ্রহ করে তদন্ত কাজ করছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত