ঢাকা, বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ১৮:০২

প্রিন্ট

মেয়রের অনুরোধে অনশন ভাঙলেন রায়হানের মা

মেয়রের অনুরোধে অনশন ভাঙলেন রায়হানের মা

সৈয়দ রাসেল, সিলেট প্রতিনিধি

দীর্ঘ সাড়ে চার ঘণ্টা পর সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর অনুরোধে অনশন ভাঙলেন সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্মম নির্যাতনে নিহত যুবক রায়হানের মা সালমা বেগম।

ছেলের ‘হত্যাকারী’ এসআই আকবর হোসেন ভূঁইয়ার গ্রেপ্তারের দাবিতে রোববার বেলা ১১টা থেকে ফাঁড়ির সামনে অনশনে বসেছিলেন তিনি।

বিকাল সাড়ে চারটায় মখলিছুর রহমান কামরান, তৌফিক বক্স লিপনসহ বেশ কয়েকজন কাউন্সিলর নিয়ে অনশনস্থলে যান মেয়র আরিফ। এ সময় তিনি রায়হানের মায়ের অনশনের সাথে একাত্মতা পোষণ করেন।

পরে তিনি পররাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং সিলেটের প্রশাসনের কাছে রায়হানের হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাবেন বলে রায়হানের মাকে অনশন ভাঙার অনুরোধ জানান। মেয়রের অনুরোধে সাড়া দিয়ে অনশন ভাঙেন রায়হানের মা সালমা বেগম।

পরে সালমা বেগম বলেন, আমি মেয়র সাহেবের কাছে কৃতজ্ঞ। তিনি এখানে এসেছেন আমি খুশি হয়েছি। আমার একটাই দাবি, ছেলে হত্যার বিচার। এই বিচারের দাবিতেই আমি এখানে বসেছিলাম।

এর আগে অনশনরত অবস্থায় রায়হানের মা বলেন, আমার বুকের ধন একমাত্র ছেলেকে কেড়ে নিয়েছে এই ফাঁড়ির সাবেক ইনচার্জ এসআই আকবর ও তার সহযোগীরা। বর্বরোচিতভাবে নির্যাতন করে আমার ছেলেকে হত্যা করেছে তারা। আমি এই হত্যাকারীদের বিচার চাই। আর না হয়, আমার ছেলেকে মেরেছে, আমাকেও গুলি করে মারা হোক।

আরও পড়ুন: কাফনের কাপড় বেঁধে অনশনে রায়হানের মা

তিনি বলেন, আমার ছেলের হত্যাকারী এসআই আকবরকে না ধরা পর্যন্ত আমি এখানেই অবস্থান করবো। এই কর্মসূচি কোনো দলীয় কর্মসূচি নয়। তাই দলমত নির্বিশেষে সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানাচ্ছি।

সালমা বেগম বলেন, আমার ছেলেকে এই ফাঁড়িতে হত্যা করা হয়েছে। হত্যার আজ ১৫ দিন অতিবাহিত হলেও এসআই আকবরকে গ্রেপ্তার করা হচ্ছে না। একই সঙ্গে পুলিশ হেফাজতে থাকা আকবরের সহযোগীদেরও গ্রেপ্তার দেখানো হচ্ছে না।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত