ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ১৮:৪৬

প্রিন্ট

যশোরে কাঠ ব্যবসায়ীর গলাকাটা লাশ উদ্ধার

যশোরে কাঠ ব্যবসায়ীর গলাকাটা লাশ উদ্ধার
প্রতীকী ছবি
যশোর প্রতিনিধি

যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের ঘোনা গ্রামের ভৈরব নদ থেকে গোলাম মোস্তফা (৫৫) নামে এক কাঠ ব্যবসায়ীর গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ।

রোববার সকালে লাশটি উদ্ধার করা হয়। নিহত গোলাম মোস্তফা যশোর চুড়ামনকাটি ইউনিয়নের সরদার বাগডাঙ্গা গ্রামের মৃত পাঁচু মন্ডলের ছেলে। পেশায় তিনি একজন কাঠ ব্যবসায়ী।

নিহতের আত্মীয় মেহেদী সজিব জানিয়েছেন, গত শনিবার বিকেল ৫টার দিকে বাড়ি থেকে গোলাম মোস্তফা ৫০ হাজার টাকা নিয়ে বের হন। উদ্দেশ্য ছিলো শ্রমিকদের টাকা পরিশোধ এবং আরো ২ থেকে আড়াই লাখ টাকা বকেয়া আদায় করা। কিন্তু রাতে তিনি আর বাড়িতে ফেরেননি। সকাল সাড়ে ৯টার দিকে ঘোনা গ্রামের ভৈরব নদে কৃষি শ্রমিকরা ক্ষেত থেকে মুলা উঠিয়ে তা পরিস্কারের জন্য নদে নিয়ে যান। সেসময় একটি হাত ভেসে উঠতে দেখে মানুষের লাশ বলে চিৎকার দেয়।

পরে আশেপাশের লোকজন এবং নিহতের ছোট ছেলে হাবিবুর সেখানে গিয়ে বাবার লাশ বলে শনাক্ত করে। নিহতের গলা কাটা ছিলো। সংবাদ পেয়ে স্থানীয় সাজিয়ালী ক্যাম্পের পুলিশ এবং কোতয়ালি থানার ওসি মনিরুজ্জামান সেখানে যান। পরে লাশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়।

সাজিয়ালী পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই কামরুজ্জামান জানিয়েছেন, নিহতের গলায় ধারালো অস্ত্র দিয়ে কাটা ছিলো। ধারণা করা হচ্ছে গলাকেটে মোস্তাফাকে হত্যা করে লাশ নদে ফেলে দেয়া হয়। একইসাথে কচুরিপানার মধ্যে লাশ লুকিয়ে রাখার চেষ্টা করা হয়েছিল। এই ঘটনায় চুড়ামনকাটি এলাকার আব্দুর রহমানের ছেলে আব্দুল্লাহকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন। শেষ সংবাদ পাওয়া পর্যন্ত থানায় মামলা হয়নি।

স্থানীয় একটি সূত্রে জানা গেছে, শনিবার বিকেলে মোফাজ্জেলের ছেলে রুনুর সাথে নিহত মোস্তফাকে দেখা গেছে। তারা একটি মোটরসাইকেলে ছিলো। এছাড়া সন্ধ্যার দিকে আব্দুল্লাহ নামে এক যুবকের বাইসাইকেলের পেছনে বসে মোস্তফা ঘোনা রোডের দিকে যাচ্ছিলেন বলে অনেকে দেখেছে।

সূত্রটি দাবি করেছে, গোলাম মোস্তফা ফেনসিডিল সেবন করতেন। নদের পাড়ে বসে তারা ফেনসিডিল সেবন করতে পারেন। পরে চিত্ত বাবুর মেহগুনি বাগানের পাশে তাকে চেপে ধরে গলাকেটে হত্যা করে নদে ফেলে দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত