ঢাকা, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২০, ১৫:১৯

প্রিন্ট

দেড় ঘণ্টা পর ট্রেন চলল উত্তরের পথে

দেড় ঘণ্টা পর ট্রেন চলল উত্তরের পথে
গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে বুধবার বেলা পৌনে ১১টার দিকে ঢাকাগামী কমিউটার ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ সাময়িক বন্ধ হয়ে পড়ে।

গাজীপুর মহানগরীর ধীরাশ্রম রেল স্টেশনের দক্ষিণ পাশে আউটার সিগন্যালে এ দুর্ঘটনা ঘটে। প্রায় দেড় ঘণ্টা পরে বেলা সোয়া ১২টার দিকে লাইনের ওপরে থাকা ইঞ্জিনের পেছনের বগিগুলো খুলে সরিয়ে নিলে ট্রেন চলাচল শুরু হয়।

জয়দেবপুর রেল জংশনের স্টেশন মাস্টার মো. শাহজাহান জানান, বেলা পৌনে ১১টার দিকে ঢাকাগামী কমিউটার ট্রেনটি ধীরাশ্রম স্টেশন ত্যাগ করে আউটার সিগন্যাল এলাকা অতিক্রম করছিলো। এ সময় এক নম্বর লাইনে ট্রেনের ইঞ্জিনের তিনটি চাকা লাইনচ্যুত হয়ে যায়। এ সময় ওই ট্রেনের পেছনের বগিগুলো সেখানকার দুই নম্বর ও তিন নম্বর লাইনে অবস্থান করছিল। ফলে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ সাময়িক বন্ধ হয়ে যায়।

পরে জয়দেবপুর জংশনের উদ্ধারকারী টিমের সদস্যরা ইঞ্জিনের পেছনের বগি খুলে দুই নম্বর ও তিন নম্বর থেকে ট্রেনের বগিগুলো সরিয়ে নিলে বেলা সোয়া ১২টার দিকে পর্যায়ক্রমে ওই পথ দিয়ে ট্রেন চলাচল শুরু হয়।

তিনি আরও জানান, ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন গাজীপুরের উদ্দেশে রওনা দিয়েছে। উভয়দিকে বিভিন্ন স্টেশনে চারটি ট্রেন আটকা পড়ে আছে। ঢাকার উদ্ধারকারী টিম লাইনচ্যুত ইঞ্জিনটি লাইনে তুললে ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত