ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৩ মিনিট আগে
শিরোনাম

আসছে শীত, কম্বল নিয়ে প্রস্তুত দোকানিরা

  সৈয়দ মেহেদী হাসান

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২০, ১৮:১৩

আসছে শীত, কম্বল নিয়ে প্রস্তুত দোকানিরা

ঋতু পরিক্রমায় চলছে হেমন্ত। বাতাসে শীতের আগমনী বার্তা। আর শীতের প্রকোপ থেকে বাঁচতে সবার চাই কম্বল বা লেপ। তাই মার্কেটগুলোতে শীতের কাপড়ের পাশাপাশি কম্বলের চাহিদা বেড়েছে। বাড়তি লাভের আশায় অনেকেই আগের পণ্য বিক্রি ছেড়ে নেমেছেন মৌসুমী ব্যবসায়।

প্রতি বছর শীতের শুরুতেই বাড়ে কম্বরের চাহিদা। ইতোমধ্যে দোকানগুলোতে বিদেশি ডাবল, সিঙ্গেল ও দেশি গার্মেন্টের পাতলা কম্বল মজুদ করা হয়েছে। যদিও বিক্রি এখন কম। শীত শুরু হলে কম্বলের চাহিদা বাড়বে। হালকা শীতে পাতলা কম্বলের চাহিদা বেশি।

নারায়ণগঞ্জ পারিজাত সিটি কম্বলের পাইকারি মার্কেটে কথা হয় কম্বল বিক্রেতা মো. রাসেলের সঙ্গে। এ সময় তিনি জানান, প্রথমে দেখে নিতে হবে হাত দিয়ে টানলে পশমগুলো উঠে যাচ্ছে কিনা আর সেলাইগুলো ঠিক আছে কিনা। পশম উঠে এলে বুঝতে হবে কম্বলের মান খারাপ।

নারায়ণগঞ্জ পারিজাত সিটি মার্কেটে দোকানগুলো পাইকারি কম্বল বিক্রিয় জন্য বিখ্যাত। এ দোকানগুলোতে সারি সারি কম্বল এখানে দেশি কম্বলই বেশি। পাইকাররা এসব কম্বল কিনে ঢাকার বাইরে বিক্রির জন্য নিচ্ছেন।

পাইকারি কম্বল কিনতে এসেছেন আলম। তিনি জানান, গ্রামে শীত পড়া শুরু হয়েছে। তাই কম্বলের চাহিদাও বেশি। বাহারি রং আর দাম কম। তাই ঢাকা থেকে কম্বল পাইকারি কিনলাম। গ্রামে নিয়ে বেশ ভালো দামে বিক্রি করা যাবে।

দেশি পাতলা কম্বলের দাম প্রকারভেদে ২০০ থেকে ১ হাজার টাকা। সিঙ্গেল কম্বলের দাম ৫০০ থেকে ৭০০ টাকার মধ্যে। আর ডাবল কম্বলের দাম শুরু হয়েছে ১ হাজার ২০০ টাকা থেকে।

বাচ্চাদের কম্বল পাওয়া যাচ্ছে ২০০ থেকে ৮০০ টাকায়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত