ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

পদ্মায় ৪০ নৌকা বিকল, ৫০ জেলে আটক

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২০, ১৩:১৭

পদ্মায় ৪০ নৌকা বিকল, ৫০ জেলে আটক

পাবনার সুজানগর উপজেলা সংলগ্ন পদ্মা নদী থেকে ৮৮ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে। এ সময় আটক করা হয় ৫০ জেলেকে।

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার ও বহনের দায়ে মঙ্গলবার ও বুধবার জেলেদের আটক করা হয়। এ সময় ৪০টি ইলিশ শিকার করার ইঞ্জিনচালিত নৌকা বিকল করে দেয়া হয়।

উপজেলা প্রশাসন, পুলিশ ও মৎস্য বিভাগ যৌথভাবে এই অভিযান চালায়।

সুজানগর উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী ও পাবনা সিনিয়র সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) ফরহাদ হোসেনের নেতৃত্বে পদ্মা নদীর সাতবাড়িয়া, মানিকহাট ও নাজিরগঞ্জ ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে এ অভিযান চালানো হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতে ৩ জনকে অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক অফিসার রওশন আলী।

সুজানগর থানার ওসি বদরুদ্দোজা জানান, আটকদের বিভিন্ন মেয়াদে শাস্তি দেয়া হয়। এদের বিরুদ্ধে মৎস্য আইনে সুজানগর থানায় মামলা দায়ের করা হয়েছে।

জব্দকৃত ইলিশ মাছ উপজেলার বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। এছাড়া কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয় বলে জানান উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) সাইফুল ইসলাম।

জেলা মৎস্য অফিসার আব্দুর রউফ জানান, ইলিশের প্রধান প্রজনন মৌসুম হওয়ায় গত ১৪ অক্টোবর থেকে আগামী ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ মাছ ধরা, বিক্রি, মজুত ও পরিবহন নিষিদ্ধ রয়েছে। এ সময়কালে অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত